চিকিৎসা নিতে ব্রাজিলে নেইমার

প্যারিস, বার্সেলোনা থেকে চিকিৎসা নিয়ে এবার নেইমার যাচ্ছেন ব্রাজিলে। ছবি : ইনস্টাগ্রাম
প্যারিস, বার্সেলোনা থেকে চিকিৎসা নিয়ে এবার নেইমার যাচ্ছেন ব্রাজিলে। ছবি : ইনস্টাগ্রাম
>বার্সেলোনা আর প্যারিসে চিকিৎসা-পর্ব আপাতত শেষ। ভাঙা পঞ্চম মেটাটারসাল আর পিএসজির একটা চিকিৎসক দল নিয়ে এবার ব্রাজিলে গেছেন নেইমার। পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের চিকিৎসা এখন চলবে ওখানেই।

মেটাটারসালের যন্ত্রণায় একদম জেরবার হয়ে গেছেন নেইমার। গত বছর এই মেটাটারসালের চোটের কারণেই আরেকটু হলে বিশ্বকাপ খেলার স্বপ্ন ধ্বংস হতে বসেছিল। এবার একই মেটাটারসালের চোটে পড়ে ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন। চিকিৎসা নিতে এবার ব্রাজিল গেছেন তিনি।

ব্রাজিলের উদ্দেশে নেইমার প্যারিস ছেড়েছেন গত পরশু। এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিএসজি জানিয়েছে, ‘নেইমারের ডান পায়ের পঞ্চম মেটাটারসালের চোটের চিকিৎসার অংশ হিসেবে ১০ দিনের জন্য তাঁকে ব্রাজিল পাঠানো হয়েছে। প্যারিস আর বার্সেলোনায় এরই মধ্যে তাঁকে চিকিৎসা দেওয়া হয়েছে। কিন্তু নির্দিষ্ট কিছু চিকিৎসার জন্য নেইমারকে ক্লাবের এক চিকিৎসক দলসহ ব্রাজিলে পাঠান হয়েছে। আবারও পিএসজি নেইমারকে সেরে উঠতে পুরো সমর্থন দিয়ে যাচ্ছে।’

গত ২৩ জানুয়ারি স্ট্রাসবুর্গের বিপক্ষে ফরাসি কাপের ম্যাচে ডান পায়ের পঞ্চম মেটাটারসালে চিড় ধরে নেইমারের। গত বিশ্বকাপের আগে ওই মেটাটারসাল ভেঙে তিন মাস মাঠের বাইরে ছিলেন তিনি। আগেরবার অস্ত্রোপচার করাতে হলেও এবার অস্ত্রোপচার করানো লাগেনি। গতবার তাড়াতাড়ি অস্ত্রোপচার করলেও নিজের পায়ের স্বার্থে এবার ‘ধীরে চলো’ নীতি বেছে নিয়েছেন নেইমার। ১০ সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে নেইমারকে। মাঠে ফিরতে পারেন এপ্রিলের প্রথম সপ্তাহে।