পেনাল্টিতে রক্ষা পেল রিয়াল মাদ্রিদ

>
প্রথম গোলের পর বেনজেমার উদ্‌যাপন। ছবি: এএফপি
প্রথম গোলের পর বেনজেমার উদ্‌যাপন। ছবি: এএফপি

লা লিগায় লেভান্তের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়াল মাদ্রিদের হয়ে পেনাল্টি থেকে একটি করে গোল করেছেন করিম বেনজেমা ও গ্যারেথ বেল। লেভান্তের হয়ে একমাত্র গোলটি করেন মার্টি।

মার্সেলো না থাকলেই রিয়াল মাদ্রিদ জেতে! তথ্যটি জেনে চোখ কপালে উঠে গেলেও পরিসংখ্যান কিন্তু তা-ই বলছে— লা লিগায় মার্সেলোকে ছাড়া রিয়াল মাদ্রিদ ম্যাচ জিতেছে ৮১ দশমিক ৮ শতাংশ ম্যাচ। লেভান্তের বিপক্ষে মার্সেলোকে খেলাননি সোলারি। প্রতিপক্ষের মাঠে রিয়াল মাদ্রিদ জিতেছে ২-১ গোলের ব্যবধানে। রিয়ালের দুটি গোলই এসেছে পেনাল্টি থেকে।

৪২তম মিনিটে লুকা মডরিচের শটে মুখ বাঁচাতে গিয়ে হাতে লাগিয়ে ফেলেন লেভান্তের লুনা। ভিএআর-এর সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নিখুঁত শটে বল জালে জড়িয়ে প্রথমার্ধেই দলকে এগিয়ে নেন করিম বেনজেমা। এর আগে পুরো প্রথমার্ধ দুর্দান্ত খেলা ভিনিসিয়ুস গোলের বেশ কিছু ভালো সুযোগ তৈরি করতে পারলেও গোলের দেখা পাননি। সুযোগ হাতছাড়া করেছেন বেনজেমা-ভাসকেজ-মডরিচরাও। 
এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করতে পারলেও দ্বিতীয়ার্ধে গোল খেয়ে বসে অতিথিরা। ৬০তম মিনিটে মার্টির গোলে স্বাগতিকেরা সমতায় ফেরে। তবে ৭৮তম মিনিটে প্রথমার্ধে গোল করা বেনজেমার বদলি হিসেবে নামা গ্যারেথ বেলের গোলে গোল ব্যবধানে আবারও এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। এবারও ভার, এবারও পেনাল্টি থেকে গোল পায় সোলারির শিষ্যরা। প্রতিপক্ষের সীমানায় ক্যাসেমিরো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল। 
শেষ মুহূর্তে এসে ম্যাচে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় নাচোকে। ৮৮তম মিনিটে নাচোর লাল কার্ড দেখার এক মিনিট পর ডগআউটে বসা লেভান্তের রুবেন রোচিনাকেও লাল কার্ড দেখান রেফারি। 
কষ্ট করে হলেও নিজেদের মাঠে জিরোনার বিপক্ষে হারের পর এমন একটা জয় যে খুব করে দরকার ছিল রিয়ালের।