মেসির জন্য মন কাঁদে নেইমারের

বার্সেলোনায় সুখের দিনে মেসি ও নেইমারের এই ছবিটি এখন শুধুই স্মৃতি। ফাইল ছবি
বার্সেলোনায় সুখের দিনে মেসি ও নেইমারের এই ছবিটি এখন শুধুই স্মৃতি। ফাইল ছবি
>দেড় বছর হয়ে গেছে নেইমার বার্সেলোনা ছেড়েছেন। কিন্তু সাবেক সতীর্থ লিওনেল মেসির প্রতি তাঁর অনুরাগ এখনো অমলিন। যে যা-ই বলুক, সময়ের সেরা খেলোয়াড় নিয়ে যতই বিতর্ক চলুক; নেইমারের কাছে বিশ্বসেরা বার্সার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসিই।

বার্সেলোনার সুখের সংসার ছেড়ে বেশ ঘটা করেই প্যারিসে পাড়ি জমিয়েছিলেন নেইমার। গুঞ্জন আছে মেসির ছায়া হতে বের হওয়ার জন্যই প্যারিস সেইন্ট জার্মেইতে নেইমারের যোগ দেওয়া। দুইয়ে দুই মিলিয়ে ধারণা মেসি-নেইমারের সম্পর্কটা বুঝি খুব একটা ভালো ছিল না। কিন্তু মেসির জন্য যে নেইমারের মন এখনো কাঁদে।

দেড় বছর হয়ে গেছে নেইমার বার্সেলোনা ছেড়েছেন। কিন্তু সাবেক সতীর্থ লিওনেল মেসির প্রতি তাঁর অনুরাগ এখনো অমলিন। যে যা-ই বলুক, সময়ের সেরা খেলোয়াড় নিয়ে যতই বিতর্ক চলুক; নেইমারের কাছে বিশ্বসেরা বার্সার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসিই। ব্রাজিলের একটি টেলিভিশন প্রোগ্রাম ইস্পোর্তে এস্পেক্তাকুলারে বলেছেন, ‘আমি সবাইকে বলছি, আমার যখন সবচেয়ে বেশি সাহায্যের প্রয়োজন পড়েছিল সেই সময়ে বিশ্বসেরার (মেসি) ভালোবাসা পেয়েছি।’ অনেকেই বলছেন, বার্সায় মেসির সময় ফুরিয়ে এলে তাঁর অভাব পূরণে ন্যু ক্যাম্পে ফিরবেন নেইমার। মেসির বিকল্প হতে পারবেন তিনি? নেইমারের উত্তর, ‘এটা কঠিন। খুব কঠিন। সত্যি বলছি, এটা কঠিন। কারণ, বার্সেলোনায় মেসি আমার কাছে বিশেষ একজন ছিলেন।’

ডান পায়ের পঞ্চম মেটাটারসালের চোট নিয়ে গত মাসে মাঠের বাইরে ছিটকে পড়েছেন নেইমার। প্রায় ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে। আপাতত তাঁর সময় কাটছে ব্রাজিলে। পিএসজির একটি চিকিৎসক দলও সেখানে রয়েছেন তাঁর সঙ্গে। নির্দিষ্ট কিছু ব্যায়াম আর মেটাটারসালের পরিচর্যার মধ্যে অনেক অবসর নেইমারের। সেই অবসরেই সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি স্মৃতিচারণা করেছেন বার্সেলোনা অধ্যায়ের।