দেশে ফিরেও দুর্দান্ত সাব্বির

মিরপুরে অলরাউন্ডার সাব্বিরকেই দেখা গেল আজ। ছবি: শামসুল হক
মিরপুরে অলরাউন্ডার সাব্বিরকেই দেখা গেল আজ। ছবি: শামসুল হক

কাল একবার সংবাদমাধ্যমের সামনে এসেছিলেন। আজ তাই আর কথা বলতে চাইলেন না। কথা যা বলার তো বল আর ব্যাট দিয়ে বলিয়েছেন। নিজের মুখ দিয়ে নতুন করে আর কী বলবেন সাব্বির রহমান! ঢাকা প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগে আজ আবাহনী-ব্রাদার্সের ম্যাচে তিনিই প্রধান মুখ।

ডানেডিনের সেঞ্চুরির রেশ না কাটতেই মিরপুরে আজ আবাহনীর হয়ে করলেন ৪৩ বলে ৫৮ রান। সাব্বিরের ফিফটিতে আবাহনীর স্কোর ৭ উইকেটে ১৫০। পরে এই স্কোরটা পাহাড়প্রমাণ হয়ে গেছে ব্রাদার্সের সামনে। ৭ উইকেটে তারা করতে পেরেছে ১২৫ রানে। আবাহনী ম্যাচটা জিতেছে ২৫ রানে। বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর দুর্দান্ত বোলিং তো আছেই। লেগ স্পিনে ব্রাদার্সকে ভালো পরীক্ষা নিলেন সাব্বিরও। ৪ ওভারে ১৬ রানে পেয়েছেন ২ উইকেট। আর নাজমুল নিয়েছেন ২৬ রানে ৩ উইকেট।

ব্যাটিংয়ের পর বোলিংয়েও সমান উজ্জ্বল, এই ম্যাচের সেরা খেলোয়াড় কে, সেটি নিশ্চয়ই বলে দিতে হচ্ছে না। এটা তো আর বিপিএল নয়, টিভি ক্যামেরার সামনে সাব্বির ম্যাচসেরার পুরস্কার হাতে নিয়ে ধারাভাষ্যকারকে প্রতিক্রিয়া জানাবেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাব্বির তাই শ্রোতা হিসেবে ম্যাচ রেফারি রকিবুল হাসানের স্তুতি শুনে গেলেন। এ প্রশংসাকে অনুপ্রেরণা হিসেবে নিয়ে সাব্বির সামনেও নিশ্চয়ই ধরে রাখতে চাইবেন ছন্দ।