ক্রাইস্টচার্চ টেস্ট বাতিলের প্রশংসা করল আইসিসি

আইসিসি প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন
আইসিসি প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন
>

ক্রাইস্টচার্চে ভয়াবহ হামলার পর নিউজিল্যান্ড-বাংলাদেশ তৃতীয় টেস্ট বাতিলের সিদ্ধান্তের প্রতি সমর্থন জানিয়েছে আইসিসি

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে কাল তৃতীয় টেস্ট মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু আজ সেখানকার এক মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ধাক্কা খেয়েছে গোটা বিশ্ব। বাংলাদেশ ক্রিকেট দল এই হামলা থেকে বড় বাঁচা বেঁচে গেছে। এমন ঘটনার পর ক্রিকেট খেলার মানসিকতা আর থাকে! বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে কথা বলে তৃতীয় টেস্ট বাতিল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। হামলার নিন্দা জানিয়ে ম্যাচ বাতিলের এই সিদ্ধান্তের প্রশংসা করেছে আইসিসি।

আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন আনুষ্ঠানিক বিবৃতিতে বলেন, ‘ক্রাইস্টচার্চে ভয়াবহ হামলায় যে সকল পরিবার ক্ষয়-ক্ষতির শিকার হয়েছে তাঁদের প্রতি সমবেদনা জানাচ্ছি। দুই দল, স্টাফ ও ম্যাচ অফিশিয়ালরা নিরাপদে আছেন। টেস্ট ম্যাচ বাতিলের সিদ্ধান্তের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে আইসিসির।’

আল নুর নামের সেই মসজিদে জুমার নামাজ আদায় করতে গিয়েছিলেন দলের বেশ কজন ক্রিকেটার। আর কিছুক্ষণ আগে পৌঁছালেই হয়তো তাঁরা হামলার শিকার হতেন। শেষ পর্যন্ত তাঁরা সেখান থেকে দৌড়ে পালিয়ে বেঁচেছেন। হ্যাগলি ওভালের ড্রেসিংরুমে ঘণ্টা দুয়েক অবরুদ্ধ থাকার পর বাংলাদেশ দলকে বিশেষ প্রহরায় নভোটেল হোটেলে নিয়ে যাওয়া হয়। নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট জানিয়েছেন, মাহমুদউল্লাহদের যত দ্রুত সম্ভব দেশে ফেরত পাঠানো হবে। ভয়াবহ এই হামলায় নিহতের সংখ্যা পঞ্চাশের কাছাকাছি বলে জানিয়েছে নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম।