মুশফিক-মাহমুদউল্লাহদের মতো ভাগ্যবান নন এই ফুটবলার

সন্ত্রাসীর এলোপাতাড়ি গুলি থেকে রক্ষা পাননি নিউজিল্যান্ডের এক ক্রীড়াতারকা। সংগৃহীত ছবি
সন্ত্রাসীর এলোপাতাড়ি গুলি থেকে রক্ষা পাননি নিউজিল্যান্ডের এক ক্রীড়াতারকা। সংগৃহীত ছবি
>মুশফিক-মাহমুদউল্লাহ বেঁচে গেলেও সন্ত্রাসীর এলোপাতাড়ি গুলি থেকে রক্ষা পাননি নিউজিল্যান্ডের এক ক্রীড়াতারকা।

ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলা কিউই ক্রীড়াঙ্গনের ভিত নাড়িয়ে দিয়েছে। সফরকারী বাংলাদেশ দলের একাধিক সদস্য একটুর জন্য বেঁচে গেছেন হামলা থেকে। তামিম-মুশফিকেরা বেঁচে গেলেও ভাগ্য সুপ্রসন্ন ছিল না কিউই ক্রীড়াঙ্গনের আরেক তারকার। জুমার নামাজ আদায় করতে গিয়ে গতকাল সন্ত্রাসী হামলায় প্রাণ হারিয়েছেন নিউজিল্যান্ডের ফুটসাল দলের গোলরক্ষক আতা এলাইয়ান।

৩৩ বছর বয়সী এলাইয়ান নিউজিল্যান্ডের জাতীয় ফুটসাল দলের পাশাপাশি ক্যান্টারবুরি ফুটসাল দলেও খেলতেন। কুয়েতে জন্ম নেওয়া এই ফুটসাল তারকা ফিলিস্তিনেরও নাগরিক ছিলেন। ফুটসাল খেলা ছাড়াও প্রযুক্তি ব্যবসায় জড়িত ছিলেন তিনি। এলডব্লুএ সলিউশনস নামের এক কোম্পানির পরিচালক ও ব্যবসায়িক অংশীদার ছিলেন তিনি। ক্রাইস্টচার্চের প্রযুক্তি খাতের অন্যতম বড় কোম্পানি ছিল এই এলডব্লুএ সলিউশনস।

কিছুদিন আগে পিতৃত্বের স্বাদ পাওয়া এলাইয়ান সদ্যোজাত সন্তানের সঙ্গে বেশি দিন কাটাতে পারলেন না। তার আগেই সন্ত্রাসীর গুলি কেড়ে নিল তাঁর প্রাণ। যদিও এলাইয়ানের মৃত্যু নিয়ে নিউজিল্যান্ডের ফুটবল সংস্থা কোনো বিবৃতি দেয়নি। তবে নিউজিল্যান্ড স্টাফ পত্রিকা সন্ত্রাসী হামলায় তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছে।