নেপালে সাবিনাদের রাষ্ট্রদূতের শুভেচ্ছা

বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস এসেছিলেন সাবিনাদের অনুপ্রেরণা জোগাতে। ছবি: প্রথম আলো
বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস এসেছিলেন সাবিনাদের অনুপ্রেরণা জোগাতে। ছবি: প্রথম আলো

বাংলাদেশের মেয়েদের সাফের সেমিফাইনাল আগামী পরশু। প্রতিপক্ষ শক্তিশালী ভারত। এমন কঠিন লড়াইয়ের আগে মেয়েদের মনোবল বাড়াতে কাঠমান্ডু থেকে সকালে বিরাটনগর চলে এলেন নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস।

সকাল ১০টায় মেয়েদের টিম হোটেল জেনিয়ালে এসে পৌঁছান রাষ্ট্রদূত। এরপর সাবিনা, আঁখি, মারিয়াদের সঙ্গে কিছুটা সময় কাটান। ভালো খেলার অনুপ্রেরণা দেন। এ সময় বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন জাতীয় দলের জার্সি উপহার দেন রাষ্ট্রদূতকে।

নেপালের কাছে হারায় এতটুকু মন খারাপ করতে নিষেধ করেন তিনি। বরং এই হার থেকে শিক্ষা নিয়ে সামনে ভালো খেলার অনুপ্রেরণা জাগিয়ে তোলেন। আনুষ্ঠানিকতা শেষে রাষ্ট্রদূত মেয়েদের উদ্দেশে বলেন, ‘আমি খেলা নিয়ে প্রত্যাশার কোনো কথা বলব না। আমি এটুকুই বলব যে বিদেশের মাটিতে, বিশেষ করে নেপালে বাংলাদেশের মেয়েরা যে এসেছে এবং সমান তালে যেভাবে অন্যদের সঙ্গ খেলে যাচ্ছে, এটাই একটা বিরাট অর্জন আমাদের।’

বিদেশের মাটিতে বাংলাদেশের পতাকা তুলে ধরায় রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস গর্বিত, ‘আমাদের সবার জন্য এই মেয়েরা প্রেরণার উৎস। বাংলাদেশ থেকে এই যে ছোট ছোট মেয়ে এসেছে এখানে এবং বিদেশের মাটিতে ভিন্ন পরিবেশে এসে বাংলাদেশের পতাকা নিয়ে চমৎকার খেলছে, এটা আমাদের জন্য বিরাট প্রেরণা এবং গর্বের বিষয়। আমার দূতাবাসের পক্ষ থেকে ওদের জন্য রইল শুভকামনা। আমরা আশা করি, সামনের খেলাগুলোতে মেয়েরা আরও ভালো করবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন, বাফুফের টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিকাল ডিরেক্টর পল স্মলি এবং দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু।