মিলান ডার্বি জিতল ইন্টার

মিলানের সেরা দল হিসেবে নিজেদের প্রমাণ করল ইন্টার। ছবি: এএফপি
মিলানের সেরা দল হিসেবে নিজেদের প্রমাণ করল ইন্টার। ছবি: এএফপি
>গত রাতে ইতালিয়ান লিগের ঐতিহ্যবাহী মিলান ডার্বিতে এসি মিলানকে ৩-২ গোলে হারিয়েছে ইন্টার মিলান।

ইতালিয়ান ফুটবলে এখন জুভেন্টাসের একচ্ছত্র রাজত্ব। এসি মিলান, ইন্টার মিলানের মতো ক্লাবগুলোর আধিপত্যের দিনের কথা প্রায় ভুলতেই বসেছে সবাই। তাই, মিলান শহরের এই দুই ক্লাব যখন পরস্পরের মুখোমুখি হয়, তার আবেদন অন্য রকম। গতকাল এমনই এক দিন ছিল। ‘মিলান ডার্বি’তে মুখোমুখি হয়েছিল শহরের দুই ক্লাব এসি মিলান ও ইন্টার মিলান। সেই ম্যাচে এসি মিলানকে ৩-২ গোলে হারিয়েছে ইন্টার।

ম্যাচের তৃতীয় মিনিটে উরুগুয়ের মিডফিল্ডার মাতিয়াস ভেচিনোর গোলে এগিয়ে যায় ইন্টার মিলান। ৫১ মিনিটে ইন্টারের স্লোভাকিয়ার ডিফেন্ডার মিলান স্ক্রিনিয়ার ব্যবধান দ্বিগুণ করেন। তারপর যেন আড়মোড়া ভেঙে জেগে ওঠে এসি মিলান। এসি মিলানের ফরাসি সেন্ট্রাল মিডফিল্ডার তিমুইয়ে বাকায়োকো ৫৭ মিনিটে এক গোল শোধ করে দেন। ইন্টারের আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মার্টিনেজের তা পছন্দ হয়নি। ৬৭ মিনিটে পেনাল্টিতে গোল করে গোল পার্থক্যটা দুইয়েই রাখেন।

লওতারোর স্বদেশি ডিফেন্ডার, এসি মিলানের হয়ে খেলা মাতেও মুসাক্কিও এরপর গোল করলে সেটা শুধু ব্যবধান কমানোরই কাজ করে। ম্যাচের শেষ দিকে পোলিশ স্ট্রাইকার ক্রিস্টফ পিয়ন্তেক ও স্প্যানিশ উইঙ্গার সুসো অনেক চেষ্টা করেও মিলানকে ড্র এনে দিতে পারেননি। ম্যাচ শেষ হয় ৩-২ গোলে।

এই পরাজয়ে লিগে এসি মিলানের টানা দশ ম্যাচ অপরাজিত থাকার যাত্রাপথে ছেদ পড়ল। কালকে জিততে পারলে পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থানে বেশ ভালোভাবে থাকতে পারত এসি মিলান। কিন্তু সেটা হয়নি। উল্টো ম্যাচের আগে মিলানের চেয়ে এক পয়েন্ট পিছিয়ে থেকে চতুর্থ স্থানে থাকা ইন্টার এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে চলে এল। পিছিয়ে চতুর্থ স্থানে চলে গেল এসি মিলান।