কাশ্মীর হামলায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াচ্ছেন ধোনিরা

ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়াচ্ছেন ধোনিরা। ছবি: এএফপি
ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়াচ্ছেন ধোনিরা। ছবি: এএফপি
>আইপিএলের উদ্বোধনী ম্যাচে পরশু মুখোমুখি হতে যাচ্ছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস ও বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই ম্যাচ থেকে পাওয়া অর্থ কাশ্মীর হামলায় প্রাণ হারানো সেনাসদস্যদের মধ্যে বিলিয়ে দেবেন ধোনি ও তাঁর দলের বাকি সদস্যরা।

আইপিএলের প্রথম ম্যাচেই দেখা যাবে তারার লড়াই। বর্তমান সময়ে ভারতীয় ক্রিকেটের সেরা দুই তারকা মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি মুখোমুখি হবেন প্রথম ম্যাচেই। ধোনির চেন্নাই আর কোহলির বেঙ্গালুরুর এই ম্যাচটা নিয়ে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের আগ্রহ তুঙ্গে। আর এই আগ্রহটাই কাজে লাগাতে চাচ্ছেন ধোনিরা। এ ম্যাচ থেকে পাওয়া ম্যাচ ফির পুরোটাই কাশ্মীর হামলায় নিহত সেনাসদস্যদের পরিবারকে দিয়ে দেবেন চেন্নাইয়ের সব খেলোয়াড়।

গতকাল এই খবর নিশ্চিত করেছেন চেন্নাই সুপার কিংসের ব্যবস্থাপক রাকেশ সিং। তিনি বলেন, ‘আমাদের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মির সম্মানসূচক লেফটেন্যান্ট কর্নেল। উনিই প্রথম ম্যাচ থেকে পাওয়া অর্থের চেক তুলে দেবেন কাশ্মীর হামলায় নিহত সেনাদের পরিবারের হাতে।’

চেন্নাইয়ে আগামী পরশু শনিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ম্যাচের মাধ্যমে গতবারের চ্যাম্পিয়নরা অভিযান শুরু করছে। আর সেই ম্যাচের টিকিট বিক্রি শুরু হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই শেষ হয়ে গেছে। এই ম্যাচ নিয়ে ভারতীয়দের উত্তেজনার পারদের মাত্রা এত চড়া! কোহলি বনাম ধোনির লড়াই হিসেবেই দেখা হচ্ছে এই ম্যাচকে।

প্রসঙ্গত, গত ১৪ এপ্রিল জম্মু থেকে শ্রীনগর যাওয়ার রাস্তায় সিআরপিএফ সেনাসদস্যদের এক গাড়িবহরে জঙ্গি হামলা হয়। যাতে প্রাণ হারান ৪০ জন। হামলার দায়িত্ব স্বীকার করে নেয় জইশ-ই-মুহাম্মদ নামের জঙ্গি সংগঠন। ওই ঘটনার পর থেকে ভারত-পাকিস্তান সম্পর্কের অবনতি ঘটে। দুই দেশের মধ্যে সম্পর্কের বিরূপ প্রভাব পড়ে খেলাধুলাতেও। তারই ধারাবাহিকতায় ধোনিদের এই উদ্যোগ।