ঝগড়া শেষে অনুশীলনে ফিরছেন ইকার্দি

ইন্টার-কর্তাদের সঙ্গে ঝগড়া মিটিয়েছেন ইকার্দি। ছবি: এএফপি
ইন্টার-কর্তাদের সঙ্গে ঝগড়া মিটিয়েছেন ইকার্দি। ছবি: এএফপি
>ইন্টার মিলানের সঙ্গে আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দির রেষারেষির খবর বেশ পুরোনো। স্ত্রী ওয়ান্ডা নারার পরামর্শে ইন্টারের সঙ্গে চুক্তি নবায়ন না করার জন্য ইন্টারও তাদের সেরা তারকাকে একরকম একঘরে করে রেখেছে। এত দিন পর ইন্টারের কর্তাব্যক্তিদের সঙ্গে আলোচনা করে আবারও সতীর্থদের সঙ্গে অনুশীলন করার অনুমতি পেলেন ইকার্দি চুক্তি নবায়ন নিয়ে জলঘোলা হচ্ছিল বহুদিন ধরেই। স্ত্রী ওয়ান্ডা নারার পরামর্শে বেতন বাড়ানোর জন্য ইন্টার মিলানকে চাপ দিচ্ছিলেন ক্লাবের তারকা স্ট্রাইকার ও সে সময়ের অধিনায়ক মাউরো ইকার্দি। ইন্টার সে দাবি না মেনে উল্টো ইকার্দিকে একঘরে করে ফেলে। এত দিন পর ক্লাবের সঙ্গে ইকার্দির সম্পর্ক ভালো হচ্ছে বলে শোনা যাচ্ছে।

চুক্তি নবায়ন নিয়ে মনোমালিন্যর চূড়ান্ত পর্যায়ে ইকার্দির কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নেয় ইন্টার। পরদিন ইউরোপার ম্যাচে দলের সঙ্গে যাননি আর্জেন্টাইন স্ট্রাইকার। ফলে ব্যাপারটা আরও গোলমেলে হয়ে পড়ে। এরপর থেকেই শুরু হয় ইকার্দির বাদ পড়া। অনুশীলনেও ইকার্দিকে নিতেন না ইন্টার কোচ লুসিয়ানো স্পালেত্তি। এদিকে ইনস্টাগ্রামে বিশাল এক পোস্টে নিজের দুঃখের কথা জানিয়েছিলেন ইকার্দি। ক্লাবের প্রতি তাঁর ভালোবাসার কথা জানিয়েছেন ইনিয়ে-বিনিয়ে।

এরপরই ইকার্দি দাবি করেছেন চুক্তি নিয়ে যা হচ্ছে তাতে তাঁকে অসম্মান করা হচ্ছে। সে সঙ্গে ক্লাবকেও অপমান করা হচ্ছে। আর এর দায় ক্লাবের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের। একই কথা ছিল ইকার্দির স্ত্রী ওয়ান্ডা নারারও। নারা বলছেন ক্লাব অধিনায়কত্ব কেড়ে নেওয়ার ব্যাপারে কোনো ইঙ্গিতই দেয়নি তাঁদের। স্পোর্টস শো টিকিটাকাকে বলেছেন, ‘আমাকে একবারও জানানো হয়নি। আমি সব সময় ইন্টারের সঙ্গে যোগাযোগ রাখি। ওদের আমি স্পিড ডায়ালে রাখি। কিন্তু অধিনায়কত্ব কেড়ে নেওয়ার সিদ্ধান্তের কথা আমাকে টুইটারে জানতে হয়েছে। ক্লাবের অনেক উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে তিন ঘণ্টা বৈঠক করেছি কিন্তু তারাও আমাকে এ নিয়ে কিছু জানায়নি।’

তবে এখনো ইন্টারের হয়ে খেলার স্বপ্ন দেখেন বলে জানিয়েছিলেন ইকার্দি। অবশেষে তাঁর স্বপ্ন পূরণ করতে যাচ্ছে ইন্টারের সেই শীর্ষ কর্মকর্তারাই। ইন্টারের সভাপতি স্টিভেন ঝ্যাং ও স্পোর্টিং ডিরেক্টর জিউসেপ্পে মারোত্তার সঙ্গে গতকাল একটা সভায় বসেছিলেন এই স্ট্রাইকার। সভার ফলাফল শুভই মনে হচ্ছে, কেননা এই সভার পরেই ইকার্দি ইনস্টাগ্রামে ঘোষণা দিয়েছেন, সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে ফিরছেন আবারও।

লিগে ইন্টারের আগামী ম্যাচ লাৎসিওর বিপক্ষে। সে ম্যাচে দলের মূল একাদশে থাকতে পারেন ইকার্দি, এমনটাও মনে করা হচ্ছে।