২৪৮ রানের বেশি করতে পারল না মোহামেডান

২৪৮ রানে শেষ হয়েছে মোহামেডানের ইনিংস। ছবি: প্রথম আলো
২৪৮ রানে শেষ হয়েছে মোহামেডানের ইনিংস। ছবি: প্রথম আলো
আবাহনীর বিপক্ষে প্রথমে ব্যাটিং করে ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৮ রান তুলেছে মোহামেডান।


চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীকে খুব বড় লক্ষ্য দিতে পারেনি মোহামেডান। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৭ রান করেছে সাদা-কালোরা।

দলীয় ৪০ রানের মাথায় লিটন দাস ও আবদুল মজিদের উইকেট হারালেও ইরফান শুক্কুর আর অধিনায়ক রকিবুল হাসানের জুটিতে বড় সংগ্রহের স্বপ্নই দেখছিল মোহামেডান। দুজনেই ফিফটি পেয়েছেন। কিন্তু দুজনের কেউই নিজেদের সংগ্রহটাকে বড় করতে পারেননি। ইনিংসের শেষ পর্যন্ত থেকে দলের সংগ্রহকে আবাহনীর জন্য চ্যালেঞ্জিং পর্যায়ে নিতে পারেননি। ৩৭.২ ওভারে ৩ উইকেটে ১৫৫ রান নিয়েও মোহামেডান ৫০ ওভার শেষে আড়াইশও ছুঁতে পারেনি।

ইরফানের ৭৮ বলে ৫৭ রানের ইনিংসটি পরিস্থিতির দাবি মেটাতে পারেনি। রকিবুল অবশ্য কিছুটা দ্রুতগতিতে রান তোলার চেষ্টা করে গেছেন। তিনি ৫৪ বলে ৫১ রান করেন। ইরফান ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিনের বলে, রকিবুল নাজমুল ইসলামের বলে। এর আগে লিটনকে ফিরিয়েছিলেন নাজমুল। মজিদ আউট হন মোসাদ্দেকের বলে।

শেষের দিকে চতুরঙ্গা ডি সিলভার ২৪ বলে ৩২ আর সোহাগ গাজীর ২০ বলে ২৭ রানের ইনিংসে সংগ্রহটা ২৪৮-এ যায় মোহামেডানের।
আবাহনীর সেরা বোলার ছিলেন সাইফউদ্দিন ও নাজমুল। তিনি ৯ ওভার বোলিং করে ৩১ রানে নিয়েছেন ৩ উইকেট। নাজমুল ৩ উইকেট নিয়েছেন ২৯ রানে। এ ছাড়া মোসাদ্দেক নিয়েছেন একটি উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে আবাহনীর শুরুটা হয়েছে দুর্দান্ত। ১৪ ওভারেই ৭৫ রান তুলে ফেলেছে তারা। জহুরুল ইসলাম ৩৮ আর সৌম্য সরকার ৩০ রানে অপরাজিত আছেন।