রসিক মেসির উপাখ্যান!

লাজুক মেসিকে দেখে ভুল বুঝবেন না, বলেছেন পিকে! ছবি : এএফপি
লাজুক মেসিকে দেখে ভুল বুঝবেন না, বলেছেন পিকে! ছবি : এএফপি
>মেসিকে চুপচাপ বলে মনে হলেও আসলে কিন্তু তা নন। ভেতরে-ভেতরে তিনি যে কত রসিক, তার প্রমাণ বার্সেলোনা সতীর্থরা পান ড্রেসিংরুমে। বার্সা ডিফেন্ডার পিকে বলে মেসির মতো রসিক মানুষ জীবনেও দেখেননি!

চুপচাপ, শান্তশিষ্ট। কারওর সঙ্গে কোনো ধরনের ঝগড়া এমনকি সামান্যতম কথা-কাটাকাটিও করেন না। পুরোদস্তুর নির্বিবাদী আর লাজুক মানুষ। পুরো ক্যারিয়ারজুড়ে এই 'শান্ত ছেলে'র তকমাটাই জুটেছে মেসির কপালে। এখন যদি বলা হয় বাইরে শান্তশিষ্ট ভাব ধরে থাকলেও ভেতরে-ভেতরে মেসি ঠিকই দুষ্টু? এমনটাই বলেছেন মেসির বার্সেলোনা সতীর্থ, বিশ্বকাপজয়ী স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে।

স্প্যানিশ চ্যানেল মুভি স্টার প্লাসের অনুষ্ঠান লা রেসিস্তেন্সিয়া তে এই সপ্তাহে অতিথি করে আনা হয়েছিল জেরার্ড পিকেকে। সেখানেই প্রিয় সতীর্থ মেসির এই গোপন কথা ফাঁস করেছেন তিনি, 'মেসির রসবোধ অন্য মাত্রার। আমার জীবনে দেখা অন্যতম রসিক মানুষ সে!'

মেসি ছাড়াও এই অনুষ্ঠানে বেশ কিছু ব্যাপারে মতামত দিয়েছেন তিনি। ২০১৮ বিশ্বকাপ খেলেই স্পেন দল থেকে অবসর নেওয়া এই ডিফেন্ডার মনে করেন, জাতীয় দলের চিন্তা মাথায় না থাকার কারণে তিনি বার্সেলোনার হয়ে আরও মনোযোগ দিয়ে খেলতে পারছেন। পিকের কথা অস্বীকার করারও জো নেই। এই মৌসুমে আসলেই দুর্দান্ত ফর্মে আছে তিনি। যে ফর্ম দেখিয়ে নিজেকে বিশ্বসেরার কাতারে নিয়ে গিয়েছিলেন এক সময়ে, ঠিক সেভাবেই খেলছেন আবারও। গুরুত্বপূর্ণ সময়ে গোল করে এই মৌসুমে বেশ কয়েকবার দলকে হারের হাত থেকে বাঁচিয়েছেনও বটে।

এই শনিবার শহর প্রতিদ্বন্দ্বী এসপানিওলের বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা। শনিবারের প্রতিপক্ষ সম্পর্কে এক মজাদার তথ্য দিয়েছেন তিনি। পিকে বলেছেন, এসপানিওলের এই বছরের বাজেটের চেয়ে তাঁর নিজের সম্পদ বেশি, 'ওদের এই বছরের বাজেট কত? ৫৭ মিলিয়ন ইউরো? আমার ওদের চেয়ে বেশি টাকা আছে। না, ৫৭ মিলিয়ন ইউরো নয়। তার চেয়েও অনেক বেশি।'

পিকের কথায় রেগেমেগে এখন এসপানিওল বার্সেলোনার বিপক্ষে কোনো অঘটন না ঘটিয়ে ফেললেই হয়!