শেষ মুহূর্তের রোমাঞ্চে রিয়াল মাদ্রিদের জয়

>
শেষ মুহূর্তে বেনজেমার গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। ছবি: এএফপি
শেষ মুহূর্তে বেনজেমার গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। ছবি: এএফপি

লা লিগায় হুয়েস্কার বিপক্ষে ৩-২ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে একটি করে গোল করেছেন ইসকো, ড্যানি সেবায়োস ও করিম বেনজেমা। হুয়েস্কার পক্ষে গোল দুটি করেছেন হার্নান্দেজ ও এতেক্সিয়েটা।

লা লিগায় এমনিতে পাওয়ার কিছু নেই রিয়াল মাদ্রিদের। কিন্তু জিদান যোগ দেওয়ার পর নিশ্চয় কিছু পেতে চাইবে রিয়াল সমর্থকেরা! আর নিজেদের মাঠে হুয়েস্কার বিপক্ষে জয় ছাড়া কিই-বা চাওয়ার থাকতে পারে জিদানের শিষ্যদের! কিন্তু বার্নাব্যুতে এমন একটা ম্যাচেও জয় ছিনিয়ে আনতে ঘাম ছুটে গেছে স্প্যানিশ জায়ান্টদের। বল দখলে অনেক পিছিয়ে থেকেও হুয়েস্কা লড়েছে শেষ পর্যন্ত। চাপের মধ্যে করিম বেনজেমা জালে না জড়ালে এ ম্যাচটাও হয়তো জেতা হতো না রিয়ালের। শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে ম্যাচ জিতেছে রিয়াল মাদ্রিদ।

খেলা শুরু হতে না হতেই সান্তিয়াগো বার্নাব্যু স্তব্ধ করে দেন হুয়েস্কার হার্নান্দেজ। ম্যাচের তৃতীয় মিনিটেই স্বাগতিকদের বুকে ছুরি চালিয়ে বসেন হার্নান্দেজ। আভিয়ার বাড়ানো বল দুর্দান্ত শটে জালে জড়ান হার্নান্দেজ। গোল হজম করা রিয়াল সমর্থকদের বুক যখন দুরুদুরু, তখনই ত্রাতা হয়ে আসেন ইসকো। ২৫তম মিনিটে ইসকোর গোলে সমতায় ফেরে রিয়াল মাদ্রিদ। এরপর প্রথমার্ধে বেশ কিছু ভালো সুযোগ তৈরি করেও গোলের দেখা পায়নি কোনো দলই।

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াতে মরিয়া বেনজেমারা গোলের দেখা পান ৬২ মিনিটে। ড্যানি সেবায়োসের গোলে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। কিন্তু খুব বেশি সময় স্বাগতিকদের এগিয়ে থাকতে দেয়নি অতিথিরা। ৭৪তম মিনিটে এতেক্সিয়েটার গোলে ম্যাচে সমতা ফেরে হুয়েস্কা। গোল হজম করে হুয়েস্কাকে আরও চেপে ধরে রিয়াল। রিয়ালের একের পর এক আক্রমণ সামলাতে তখন হুয়েস্কার রক্ষণের ঘাম ছুটে যাচ্ছিল। আর রিয়াল মাদ্রিদের দরকার ছিল জাদুকরী একটা মুহূর্ত। কিন্তু ম্যাচের নির্ধারিত সময়ও প্রায় শেষ। কে হবেন ত্রাতা? এমন সময়ে ৮৯ মিনিটে মার্সেলোর বাড়ানো বল থেকে দুর্দান্ত শটে বল জালে জড়ান বেনজেমা। রিয়াল মাদ্রিদের ফরাসি এই ফরোয়ার্ডের শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।
এ জয়ে টেবিলের দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে ২ পয়েন্ট পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৫৭ পয়েন্ট। ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ স্থান দখলে আছে বার্সেলোনা।