দ্রুততম ফিফটির রেকর্ড গড়লেন ফরহাদ রেজা

ঝড় তুলেছেন ফরহাদ রেজা। ফাইল ছবি
ঝড় তুলেছেন ফরহাদ রেজা। ফাইল ছবি

ঢাকা প্রিমিয়ার লিগে এবার সেরা বোলার ফরহাদ রেজা। বিপুল ব্যবধানে উইকেট নেওয়ার তালিকার শীর্ষে আছেন এই অলরাউন্ডার। বোলিং করতে গিয়ে ব্যাটিংয়ে যে মরিচা ধরেনি সেটা গত বিপিএলেও টের পাওয়া গিয়েছিল। আজ দেখা গেল প্রিমিয়ার লিগেও। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ এমনই ঝড় তুললেন তাতে উড়েই গেল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

বৃষ্টির জন্য ম্যাচের দৈর্ঘ্য কমে এসেছিল ২৬ ওভারে। ১৯তম ওভারে উইকেটে নেমেছিল, দলের রান তখন ১৩৭। মাঠ ছাড়লেন ২৫তম ওভারে, ততক্ষণে দলের রান ২৩৩। ৭ ওভারেই যে প্রাইম দোলেশ্বর ৯৬ রান তুলতে পেরেছে তাতে মূল অবদান ফরহাদের। ২০ বলে ৫৬ রান তুলেছেন ফরহাদ। তাতে ৩ চার ও ৬ ছক্কা। এ ঝড়ের মাঝেই ১৮ বলে ফিফটি ছুঁয়েছেন। তাতেই ভেঙেছে বাংলাদেশি ব্যাটসম্যানদের ফিফটির রেকর্ড।

বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে দ্রুততম ফিফটির আগের রেকর্ড ছিল নাজমুল হোসেন মিলনের। এই ব্যাটসম্যান ২০০৭ সালে জাতীয় লিগের একদিনের ম্যাচে ঢাকা বিভাগের হয়ে খুলনা বিভাগের বিপক্ষে ফিফটি ছুঁয়েছিলেন ১৯ বলে।

ফরহাদ ছাড়াও ঝড় তুলেছিলেন ইমরান উজ্জামান ৫৪ বলে ৭৫ রান করেছেন। সাদ নাসিম ৩৬ বলে করেছেন ৫১ রান। এতেই ২৬ ওভারে ২৩৯ রানের পাহাড় গড়েছে প্রাইম দোলেশ্বর।