আগুয়েরো চোটে পড়লেও সিটির কিছু হয় না!

লেরয় সানের গোলের পর সিটি কোচ গার্দিওলার উল্লাস। ছবি: এএফপি
লেরয় সানের গোলের পর সিটি কোচ গার্দিওলার উল্লাস। ছবি: এএফপি
চোটের কারণে আগুয়েরো খেলতে পারবেন না এই ম্যাচ, আগেই জানা গিয়েছিল। তাঁকে ছাড়াই কার্ডিফ সিটিকে হারিয়ে আবারও পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেল ম্যানচেস্টার সিটি


কাল রাতে প্রায় দ্বিতীয় সারির দল নামিয়ে কার্ডিফ সিটিকে ২-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ম্যাচটা জিতে লিভারপুলকে সরিয়ে আবারও পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে তাঁরা। গোল করেছেন বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইনিয়া ও জার্মান উইঙ্গার লেরয় সানে।

লিগে এর মধ্যেই করে ফেলেছেন ১৯ গোল। ম্যানচেস্টার সিটি যে টানা দ্বিতীয়বারের মতো ইংলিশ লিগ জয়ের স্বপ্ন দেখছে, তার পেছনে আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর ভূমিকায় সবচেয়ে বেশি। সেই আগুয়েরোই যখন গত শনিবার ফুলহামের বিপক্ষে ম্যাচে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়লেন, কপালে চিন্তার ভাঁজ দেখা গিয়েছিল সিটি সমর্থকদের। আগুয়েরোই যে তাদের মূল স্ট্রাইকার! আগুয়েরোর বিকল্প হিসেবে দলে যে স্ট্রাইকার আছেন, সেই ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস বহুদিন ধরেই নিজেকে হারিয়ে খুঁজছেন। ফলে গোল করার দায়িত্ব কে নেবেন পরের ম্যাচে, একটু হলেও দুশ্চিন্তাগ্রস্ত ছিল সিটি শিবির।

কিন্তু এক-দুজন চোটে পড়লেও যে সিটির তেমন কিছুই হয় না, তা আবারও বুঝিয়ে দিলেন সিটি কোচ পেপ গার্দিওলা। কেননা, দলের গভীরতা ও যোগ্য খেলোয়াড়ের সংখ্যা এতই বেশি যে আগুয়েরো চোটে পড়লেও আগুয়েরোর গোল করার দায়িত্ব কাঁধে নেওয়ার লোকের অভাব হয় না তাঁদের। ঠিক সেটাই প্রমাণ করল সিটি কালকে। সামনের শনিবার এফএ কাপের গুরুত্বপূর্ণ সেমিফাইনালে ব্রাইটনের মুখোমুখি হচ্ছে সিটি। সে ম্যাচে যাতে দলের মূল তারকা খেলতে পারেন সে কারণে গত রাতে প্রায় দ্বিতীয় সারির দল নিয়ে খেলতে নামিয়েছেন সিটি কোচ গার্দিওলা। এই দল নিয়েই সানে আর ডি ব্রুইনিয়ার দুই গোলে কার্ডিফ সিটিকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে উঠে এসেছে সিটি। আশা করা হচ্ছে, কার্ডিফের বিপক্ষে ম্যাচটা না খেলতে পারলেও, ব্রাইটনের বিপক্ষে এফএ কাপের সেমিতে ঠিকই দেখা যাবে আগুয়েরোকে।

কাল সিটি ছাড়াও মাঠে নেমেছিল চেলসি ও টটেনহাম। নিজেদের ম্যাচে চেলসি ৩-০ গোলে হারিয়েছে ব্রাইটনকে। গোল করেছেন ফরাসি স্ট্রাইকার অলিভিয়ের জিরু, বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ড ও ইংল্যান্ডের তরুণ তারকা রুবেন লফটাস চিক। ওদিকে নিজেদের নতুন মাঠে প্রথম ম্যাচ খেলতে নামা টটেনহাম ২-০ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে। গোল করেছেন দক্ষিণ কোরিয়ার তারকা সন হিউং মিন ও ডেনমার্কের তারকা ক্রিস্টিয়ান এরিকসেন।