বান্ধবীকে যেভাবে পটালেন ব্রাজিলিয়ান ফুটবলার

বান্ধবীর সঙ্গে নেরেস। ছবি: ইনস্টাগ্রাম
বান্ধবীর সঙ্গে নেরেস। ছবি: ইনস্টাগ্রাম

দুর্দান্ত গতির সঙ্গে ধোঁকায় ফেলে দেওয়ার মতো পায়ের স্কিল। ডেভিড নেরেসে মুগ্ধ সমর্থকের সংখ্যা দিন দিন বাড়ছে। রিয়াল মাদ্রিদের রক্ষণকে ঘোল খাওয়ানো এই ব্রাজিলিয়ান কদিন আগেই ব্রাজিলের জার্সিতে খেলছেন ম্যাচ। অভিষেকেই দুই গোলে অবদান রেখেছেন। ইউরোপিয়ান ফুটবলের পরবর্তী তারকা হওয়ার পথে আছেন আয়াক্স ফরোয়ার্ড। ফুটবলের স্কিলের চেয়েও জোরদার অস্ত্র আছে নেরেসের, আর সেটা হলো আত্মবিশ্বাস। বর্তমান বান্ধবীকে পটানোর গল্পটা শুনলেই সেটা টের পাওয়া যায়।

জার্মান মডেল কিরা উইনোনার সঙ্গে আপাতত সম্পর্কে জড়িয়েছেন নেরেস। সাও পাওলো থেকে নেদারল্যান্ডসে আসার পর ইউরোপিয়ান সংস্কৃতিতে মানিয়ে নেওয়ার পথে এই বান্ধবীর অনেক অবদান। ২০১৭ সালে ইউরোপে এলেও এ মৌসুমের শুরুতেও বেশ বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছিলেন নেরেস। তখন উইনোনার সঙ্গ তাঁকে অনেক সহযোগিতা করেছে। সুন্দরী এই মডেলকে ব্রাজিল ফরোয়ার্ডের প্রেমের প্রস্তাব দেওয়ার ঘটনাটি শুনলে চোখ কপালে চড়বে সবার। হেত প্যারুলের সঙ্গে সাক্ষাৎকারে বলেছেন, ‘শুনেছি জার্মান মেয়েরা ব্রাজিলের ছেলে পছন্দ করে। আমি ওকে ইনস্টাগ্রামে খুঁজে নিয়েছি এবং সরাসরি মেসেজ পাঠিয়েছি, “আমি ডেভিড নেরেস, আমার কাছে আসো।” প্রথমবার ঘুরতে যাওয়ার জন্য ওটাই যথেষ্ট ছিল। আমার মন খারাপ ছিল এবং সুখী ছিলাম না (আয়াক্স), কিন্তু আমি পরিশ্রম করেছি এবং দলে জায়গা নিশ্চিত করেছি।’

দলে জায়গা নিশ্চিত করে এ মৌসুমে ১১টি গোল করেছেন এবং সতীর্থদের দিয়ে ১৪ গোল করিয়েছেন। দিন দিন আরও আত্মবিশ্বাসী হয়ে উঠছেন মাঠে। প্রতিপক্ষের রক্ষণকে ড্রিবলিং আর পেসে তছনছ করে দিচ্ছেন। তবে বান্ধবী সম্পর্কে তাঁর মন্তব্যের পর ওসব কীর্তিকে খুব একটা বড় কিছু মনে হচ্ছে না। নেরেসকে প্রশ্ন করা হয়েছিল, ‘তোমার বান্ধবী কেন সেরা?’ নেরেসের উত্তর, ‘কারণ সে আমার সঙ্গে আছে!’ এমন সাহসী উত্তর যে দিতে পারে, মাঠে তাঁর পক্ষে যেকোনো কিছুই সম্ভব!