তামিম-মুশফিকদের পেছনে ফেলে সেরা বাকী

বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন শুটার আবদুল্লাহ হেল বাকী এবং পপুলার চয়েজ অ্যাওয়ার্ড পুরস্কার জিতেছেন তামিম ইকবাল।
বিএসপিএ বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন শুটার আবদুল্লাহ হেল বাকী এবং পপুলার চয়েজ অ্যাওয়ার্ড পুরস্কার জিতেছেন তামিম ইকবাল।
>২০১৮ সালে দেশের ক্রীড়াঙ্গনে সেরাদের পুরস্কৃত করে আসছে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ)

বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ) ২০১৮ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন শুটার আবদুল্লাহ হেল বাকী। দেশের ক্রীড়া সাংবাদিকদের সংগঠনের কাছ থেকে সেরার স্বীকৃতি পেতে পেছনে ফেলেছেন তাঁরই বিকেএসপির বন্ধু ক্রিকেটার মুশফিকুর রহিমকে। একই ক্যাটাগরিতে শুটার বাকীর প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক রুমানা আহমেদ।

দেশের অন্যতম সেরা দুই ক্রিকেটারকে পেছনে ফেলে বাকীর সেরা ক্রীড়াবিদ হওয়ার পেছনে অবদান রেখেছে গত বছর অস্ট্রেলিয়ার গোল্ডকোস্টে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে রুপা জয়। ইভেন্টে ০.০৩ পয়েন্টের জন্য সোনা জেতা হয়নি বাকীর। তাঁর স্কোর ছিল ২৪৪.৭। আর ২৪৫.০ স্কোর পেয়ে সোনা জিতেছিলেন অস্ট্রেলিয়ান ডেন স্যাম্পসন।

বর্ষসেরা ক্রীড়াবিদের সেরার দৌড়ে থাকা তিনজনকে পেছনে ফেলে পপুলার চয়েজ অ্যাওয়ার্ডে জিতে নিয়েছেন তামিম ইকবাল। প্রথম দুই ক্যাটাগরিতে সেরা না হতে পারলেও বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মুশফিকুর। বর্ষসেরা শুটার হয়েছেন আবদুল্লাহ হেল বাকী। ফুটবল বিভাগে সেরা পুরস্কার উঠেছে ডিফেন্ডার তপু বর্মণের হাতে। এ ছাড়া উদীয়মান ক্রীড়াবিদ হয়েছেন ফুটবলার সিরাত জাহান স্বপ্না ও টেনিসের মেহেদী হাসান আলভী। বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন ফুটবলের গোলাম রব্বানী ছোটন।

১৯৬৪ সাল থেকে দেশের ক্রীড়াক্ষেত্রে সেরাদের পুরস্কৃত করে আসছে বিএসপিএ। তারই ধারাবাহিকতায় আজ বিকেলে রাজধানীর পাঁচতারকা এক হোটেলে অনুষ্ঠিত হয় জমকালো এই পুরস্কার অনুষ্ঠান। অনুষ্ঠানে ইংল্যান্ডে আসন্ন বিশ্বকাপগামী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে জানানো হয় শুভকামনা।

কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ২০১৮
আবদুল্লাহ হেল বাকী (বর্ষসেরা ক্রীড়াবিদ ও বর্ষসেরা শুটার), তামিম ইকবাল (পপুলার চয়েজ অ্যাওয়ার্ড), মুশফিকুর রহিম (বর্ষসেরা ক্রিকেটার), তপু বর্মণ (বর্ষসেরা ফুটবলার), শাপলা আক্তার (বর্ষসেরা ব্যাডমিন্টন খেলোয়াড়), সিরাত জাহান স্বপ্না ও মেহেদী হাসান আলভী (উদীয়মান ক্রীড়াবিদ), গোলাম রব্বানী ছোটন (বর্ষসেরা কোচ), ফজলুল ইসলাম ও মনসুর আলী (তৃণমূল ক্রীড়া ব্যক্তিত্ব), নাজমুল হাসান পাপন (সংগঠক), নাজমুন নাহার বিউটি (বিশেষ সম্মাননা), বসুন্ধরা গ্রুপ (বর্ষসেরা পৃষ্ঠপোষক)