কোহলিকে বিশ্রাম দেওয়ার দাবি জোরালো হচ্ছে

বিরাট কোহলি। ছবি: এএফপি
বিরাট কোহলি। ছবি: এএফপি
>

বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার কথা বললেন মাইকেল ভন

অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচ জিতেছিল ভারত। এরপর শেষ তিন ম্যাচে হেরেছে স্বাগতিকরা। অধিনায়ক বিরাট কোহলি ওই তিন হারের পর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেতৃত্ব দিয়ে হারলেন টানা ছয় ম্যাচ। অর্থাৎ সব মিলিয়ে টানা ৯ ম্যাচ হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছেন ভারতীয় অধিনায়ক। এই টানা ব্যর্থতা কোহলির বিশ্বকাপ পারফরম্যান্সে নেতিবাচক প্রভাব ফেলতেই পারে। আর তাই কোহলিকে বিশ্রাম দেওয়ার ব্যাপারটি ভারতীয় ক্রিকেটের কর্তাব্যক্তিদের কারও মাথায় না ঢুকলেও বিষয়টি ভেবেছেন সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন।

আট দলের এই লড়াইয়ে বেঙ্গালুরুর শীর্ষ চারে থাকার সম্ভাবনা নেই বললেই চলে। আর তাই অনেকেই বেঙ্গালুরুর হয়ে কোহলির টানা খেলার কোনো ফায়দা খুঁজে পাচ্ছেন না। এর চেয়ে কদিন বিশ্রাম পেলে চাঙা হয়ে যেতে পারবেন বিশ্বকাপে, এমনটাই মনে করছেন ভন। কাল বেঙ্গালুরুর হারের পর ইংল্যান্ডের সাবেক এই ওপেনারের টুইট, ‘ভারত “স্মার্ট” হলে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের জন্য বিরাট কোহলিকে এখন বিশ্রাম দিক। বড় ইভেন্টের আগে তাঁকে কিছু সময় দেওয়া হোক।’

ভনের এই টুইট কিন্তু লুফে নিতে দেরি করেননি ভারতের ক্রিকেটপ্রেমীরা। আরসিবির প্রতি একজনের টুইট, ‘প্রিয় আরসিবি, দয়া করে বাকি মৌসুমের জন্য তাঁকে ছেড়ে দাও। তাঁর বিশ্বকাপের প্রস্তুতি নেওয়া উচিত।’ ভনের যুক্তির সঙ্গে একমত প্রকাশ করে ভারতের আরেক ক্রিকেটপ্রেমীর টুইট, ‘বৃহত্তর স্বার্থে কোহলিকে বিশ্রাম দাও। আরসিবির আইপিএল তো শেষ। বিশ্বকাপের জন্য তাঁকে শতভাগ ফিট চাই।’ এ ছাড়া ভারতের প্রচুর ক্রিকেটপ্রেমী ভনের যুক্তির সঙ্গে একমত পোষণ করেছেন।