মেসিদের সমর্থন দিতে মাত্র ২ হাজার দর্শক!

ওল্ড ট্র্যাফোর্ডে গ্যালারিতে আজ দেখা যাবে না বার্সা সমর্থকদের ভিড়। ফাইল ছবি
ওল্ড ট্র্যাফোর্ডে গ্যালারিতে আজ দেখা যাবে না বার্সা সমর্থকদের ভিড়। ফাইল ছবি
>ওল্ড ট্র্যাফোর্ডের গ্যালারিতে আজ দেখা যেতে পারে মাত্র ২ হাজার বার্সেলোনা সমর্থক

টিক...টিক...টিক—চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনা-ম্যানচেস্টার ইউনাইটেডের মহারণ দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব। এত বড় এক ফুটবল লড়াই, অথচ ম্যাচ শুরুর ১২ ঘণ্টা আগেও অবিক্রীত থাকে বার্সার জন্য বরাদ্দ রাখা ৩৫০০ টিকিটের একাংশ!

সাধারণত দেখা যায় ন্যু ক্যাম্পে কিংবা প্রতিপক্ষের মাঠে মেসিদের অনুপ্রেরণা বার্সেলোনার সমর্থকেরা ভিড় জমান স্টেডিয়ামে। আর যদি চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের মতো ম্যাচ হয়, তাহলে টিকিটের জন্য রীতিমতো কাড়াকাড়ি লেগে যাওয়ার কথা। কিন্তু কয়েক ঘণ্টা পরে ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হতে যাওয়া ম্যাচের আগে বার্সা সমর্থকদের কাছে টিকিটের চাহিদা কম। কারণ হিসেবে ধারণা করা হচ্ছে টিকিটের চড়া মূল্য।

ম্যাচের সূচি ঘোষণার পরই বার্সা কর্তৃপক্ষ ঘোষণা করে ন্যু ক্যাম্পে দ্বিতীয় লেগের ম্যাচে অতিথিদের টিকিটের মূল্য রাখা হবে ১০২ পাউন্ড বা বাংলাদেশি টাকায় প্রায় ১২ হাজার। কাতালানদের ঘোষণার পরেই ক্ষোভ প্রকাশ করে ইংলিশ ক্লাব। এর পাল্টা জবাব দিতেই কি না, আজ ওল্ড ট্র্যাফোর্ডের প্রথম পর্বের ম্যাচে বার্সা সমর্থকদের টিকিটের দামও ১২ হাজার টাকা নির্ধারণ করে ইউনাইটেড। আর এতেই কমে গেছে বার্সার টিকিট বিক্রি। যেখানে স্পেন থেকে প্রায় সাড়ে ৫ হাজার সমর্থকের আসার কথা ছিল ম্যানচেস্টারে, সেখানে ধারণা করা হচ্ছে গ্যালারিতে থাকবে মাত্র ২ হাজারের মতো সমর্থক। ম্যানচেস্টার ইউনাইটেড নিয়ে লিখেন, এমন বিশেষ এক সাংবাদিক টুইট করে জানিয়েছেন, ‘বার্সেলোনা সমর্থকদের জন্য বরাদ্দকৃত ৩ হাজার ৫০০ টিকিট থেকে অবিক্রীত আছে। ধারণা করা হচ্ছে ২ হাজার বার্সেলোনা সমর্থক মাঠে আসতে পারে।’

গ্যালারিতে উপস্থিতি কম থাকলেও নিশ্চিত টিভির পর্দায় চোখ রাখবেন কোটি কোটি বার্সেলোনা সমর্থক।