ধোনির জন্য সব বিক্রি করতে চেয়েছিলেন শাহরুখ

ধোনির মেয়ের সঙ্গে শাহরুখ। গতকাল তোলা এই ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবি : টুইটার
ধোনির মেয়ের সঙ্গে শাহরুখ। গতকাল তোলা এই ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবি : টুইটার
>মহেন্দ্র সিং ধোনির প্রতি বলিউড তারকা শাহরুখ খানের মুগ্ধতা আজকের নয়। সাবেক ভারতীয় অধিনায়ককে দলে পেতে নিজের সর্বস্ব নাকি বিক্রি করে দিতে রাজি ছিলেন বলিউড কিং!

দেখতে দেখতে বারো মৌসুম হয়ে গেল আইপিএলে। আইপিএলের মঞ্চে অনেক কিছু দেখা গেলেও একটা জিনিস কখনোই দেখা যায়নি—মহেন্দ্র সিং ধোনি কখনোই শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে খেলেননি। বলিউড তারকার মনে সুপ্ত ইচ্ছা সব সময়ই ছিল ধোনিকে দলে নেওয়ার। কিন্তু দুইয়ে দুইয়ে কখনোই চার মেলেনি। ধোনিকে দলে নিতে শাহরুখ কতটা মরিয়া ছিলেন, সেটি তাঁর একটি মন্তব্যেই পরিষ্কার—সাবেক ভারতীয় অধিনায়ককে দলে নেওয়ার বিনিময়ে নিজের সর্বস্ব নাকি বিক্রি করতে রাজি ছিলেন তিনি!


গত বারো মৌসুমে সৌরভ গাঙ্গুলী থেকে শুরু করে ব্রেন্ডন ম্যাককালাম; গৌতম গম্ভীর থেকে শুরু করে দিনেশ কার্তিক—বেশ কয়েকজন অধিনায়কই দেখেছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু শাহরুখ ধোনিকে সব সময়ই চেয়েছিলেন। মজা করেই বলেছেন, ‘ধোনিকে পেতে দরকার হলে আমি আমার পায়জামা বিক্রি করতেও রাজি আছি। কিন্তু ধোনি নিলামে উঠলে তবেই না তাকে কিনব!’

ম্যাচ পাতানোর দায়ে মাঝে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিল চেন্নাই সুপার কিংস। তখন উপায় না পেয়ে দুই মৌসুম রাইজিং পুনে সুপারজায়ান্টসে যোগ দিয়েছিলেন ধোনি। সেখানে যোগ্য কদর পাননি ভারতকে সব বৈশ্বিক ট্রফি জেতানো সাবেক এই অধিনায়ক। তাঁকে উপেক্ষা করে এক মৌসুম স্টিভ স্মিথকে অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। পরে চেন্নাই আইপিএলে ফিরে এলে ধোনি ফেরার ব্যাপারে একটুও দেরি করেননি। তবে সে সময় গুঞ্জন উঠেছিল, ধোনিকে নিতে মরিয়া কলকাতা। কিন্তু ধোনির মন যে পড়ে ছিল চেন্নাইতেই! চোখ বন্ধ করে নিজের ‘ঘরে’ চলে যান ধোনি। এই চেন্নাইকেই আইপিএল-সেরা বানিয়েছেন চারবার।

গতকাল ম্যাচেও ধোনির কাছে আরেকবার হারতে হয়েছে কলকাতার ‘নাইট’দের। এই নিয়ে এই মৌসুমে দুবারের দেখায় দুবারই চেন্নাইয়ের কাছে হারল কলকাতা। শাহরুখও গ্যালারিতে বসে থেকে থেকে আবারও দেখলেন, কেন আইপিএলে অধিনায়ক হিসেবে ধোনি সবার সেরা!