'৪'-এর সঙ্গে সাইফের মিতালি

আজকের ম্যাচে সাইফের দুই গোলদাতা ডেনিশ বলশাকভ ও রহিম উদ্দিন। ছবি: বাফুফে
আজকের ম্যাচে সাইফের দুই গোলদাতা ডেনিশ বলশাকভ ও রহিম উদ্দিন। ছবি: বাফুফে
>গোপালগঞ্জে মুক্তিযোদ্ধাকে ২-০ গোলে হারিয়ে সপ্তম জয় তুলে নিয়েছে তারুণ্যনির্ভর সাইফ। চারে থেকে লিগের প্রথম পর্ব শেষ করল তারা।

‘৪’ নিছকই একটি সংখ্যা। কিন্তু এই সংখ্যার সঙ্গে যেন মিতালি পাতিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। গত লিগে আগাগোড়াই চারে থেকে শেষ পর্যন্ত ৪ নম্বর হয়ে লিগ শেষ করেছে। এবারের লিগেও প্রথম পর্ব শেষ করছে সেই চারে থেকেই।

আজ গোপালগঞ্জে মুক্তিযোদ্ধাকে ২-০ গোলে হারিয়ে সপ্তম জয় তুলে নিয়েছে তারুণ্যনির্ভর সাইফ। ৪৮ মিনিটে কর্নার থেকে প্রথম গোল পেয়েছে তারা। জটলায় ডেনিশ বলশাকভের শট নোলকের পায়ের পাশ দিয়ে জালে ঢোকে। ৫২ মিনিটে ২-০ করেন রহিম উদ্দিন। ফাঁকায় বল পেয়ে দারুণ শটে গোল, ২-০। এই জয়ে ১২ ম্যাচে তাদের ২৩ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা শেখ রাসেল ২৪ পয়েন্ট নিয়ে তিনে। ৩০ পয়েন্ট ঢাকা আবাহনীর, ৩৪ নম্বর শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের। আর ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ছয়ে মুক্তিযোদ্ধা। গোপালগঞ্জে হোম ভেন্যুতে ৬ ম্যাচে পেয়েছে ১০ পয়েন্ট, বাকি ৬ অ্যাওয়ে ম্যাচে ৫ পয়েন্ট।

পয়েন্ট টেবিলের এই অবস্থানই বলছে, সাইফের লিগ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা তেমন নেই। তবে তারুণ্যনির্ভর একটি দল নিয়ে যেভাবে প্রতিটি ম্যাচে লড়াই করে যাচ্ছে, তাদের প্রশংসা করতেই হয়। অনূর্ধ্ব-২৩ দলে সাইফের ফুটবলারের আধিক্যই বেশি। অর্থাৎ ক্লাবটি জাতীয় দলে সরবরাহ করছে মানসম্পন্ন তরুণ ফুটবলার।