মেসিদের চোখ আজকের ম্যাচে!

দুজনই গোল পেয়েছেন। বার্সেলোনার হয়ে প্রথম গোলটি করেন অ্যালেনা। দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। ছবি: এএফপি
দুজনই গোল পেয়েছেন। বার্সেলোনার হয়ে প্রথম গোলটি করেন অ্যালেনা। দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। ছবি: এএফপি
>লা লিগায় আলাভেসের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। বার্সেলোনার হয়ে একটি করে গোল করেছেন অ্যালেনা ও সুয়ারেজ।

মেসিকে ছাড়াই একাদশ সাজিয়েছিলেন ভালভার্দে। ফলাফল— গোলের দেখা পেতে সুয়ারেজ-কুতিনহো-ডেম্বেলেদের অপেক্ষা করতে হয়েছে দ্বিতীয়ার্ধের শেষাংশ পর্যন্ত। 

পুরো ম্যাচ মেসিকে বাইরে রাখেননি ভালভার্দে। ৬১তম মিনিটে ডেম্বেলের বদলি হিসেবে মাঠে নামেন মেসি। ততক্ষণে বার্সেলোনা ২-০ গোলে এগিয়ে। মেসি নেমে দু-একটা ভালো সুযোগ তৈরি করলেও তাতে ব্যবধান বাড়েনি। আলাভেসের মাটি থেকে জয় নিয়েই মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা। মেসিদের চোখ এখন অ্যাটলেটিকো মাদ্রিদ-ভ্যালেন্সিয়া ম্যাচের দিকে। আজ রাতে ভ্যালেন্সিয়ার সঙ্গে অ্যাটলেটিকো হারলেই লা লিগার শিরোপা বার্সেলোনার ঘরে। অ্যাটলেটিকো না হারলেও মেসিদের খুব একটা সমস্যায় পড়তে হবে না অবশ্য। আর মাত্র ৩ পয়েন্ট হলেই শিরোপা ভালভার্দের শিষ্যদের।

পেনাল্টি থেকে গোল করেছেন সুয়ারেজ। ছবি: এএফপি
পেনাল্টি থেকে গোল করেছেন সুয়ারেজ। ছবি: এএফপি

পুরো ম্যাচে প্রায় ৮০ শতাংশ সময়েই বার্সেলোনার খেলোয়াড়দের পায়ে বল। অথচ বার্সেলোনা প্রথম গোলের দেখা পেয়েছে ম্যাচের ৫৪তম মিনিটে। ডি বক্সের ভেতর সার্জিও রবার্তোর দুর্দান্ত পাস থেকে বল জালে জড়ান অ্যালেনা। দ্বিতীয় গোলের জন্য খুব একটা বেশি সময় অপেক্ষা করতে হয়নি কাতালানদের। পিকের নেওয়া শট জড়ালেও, তাঁর আগেই ফাউলের বাশি বাজান রেফারি। কারণ ডি বক্সের বাইরে থেকে নেওয়া শট ঠিকমতো ক্লিয়ার করার আগে আলাভেসের পিনার হাতে লাগে। ভিএআর-এর সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে বল জালে জড়াতে সমস্যা হয়নি উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজের। এ নিয়ে লা লিগায় মোট ২১ গোল হলো সুয়ারেজের। 

এরপর অনেক চেষ্টার পরেও গোলের দেখা পায়নি কোনো দল। ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

৩৪ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা এখন অনেকটাই ধরাছোঁয়ার বাইরে। দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ এক ম্যাচ কম খেলে ৬৮ পয়েন্ট সংগ্রহ করেছে।