বাংলাদেশের সেমিফাইনাল নিশ্চিত হয়ে যেতে পারে আজই

অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে আজ খেলা না থাকলেও চোখ থাকবে বাংলাদেশের। ছবি: প্রথম আলো
অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে আজ খেলা না থাকলেও চোখ থাকবে বাংলাদেশের। ছবি: প্রথম আলো
>অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে আজ মাঠে নামবে আরব আমিরাত ও কিরগিজস্তান। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ছয়টায়। এই ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করেই এক ম্যাচ হাতে রেখে সেমিফাইনাল নিশ্চিত হতে পারে স্বাগতিক বাংলাদেশের।

তিন দলের গ্রুপ থেকে দুইটি দল পাবে সেমিফাইনালের টিকিট। এ ক্ষেত্রে নিজেদের প্রথম ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে ২-০ গোলে জয় পাওয়ায় টুর্নামেন্টের সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছেন বাংলাদেশের মেয়েরা। শুক্রবার কিরগিজস্তানের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে মাঠে নামবে স্বাগতিকেরা। ম্যাচে না হারলেই সেমিফাইনাল নিশ্চিত বাংলাদেশের। তবে শুক্রবার পর্যন্ত অপেক্ষা না-ও করতে হতে পারে মিসরাত জাহান মৌসুমীদের! একটি সমীকরণ মিললে বাংলাদেশের সেমিফাইনাল নিশ্চিত হয়ে যেতে পারে আজই।

অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপ টুর্নামেন্টের গ্রুপ ‘বি’-এর দ্বিতীয় ম্যাচে আজ মাঠে নামবে আরব আমিরাত ও কিরগিজস্তান। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ছয়টায়। আজ নিজেদের প্রথম ম্যাচে কিরগিজরা ড্র করলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের। আর আরব আমিরাতের বিপক্ষে জয় পেলে এক ম্যাচ হাতে রেখে কিরগিজস্তানেরও নিশ্চিত হবে শেষ চার। সঙ্গে টানা দুই ম্যাচ হেরে আমিরাতের বিদায়। এ ক্ষেত্রে বাংলাদেশ ও কিরগিজস্তানের শুক্রবারের ম্যাচটি তখন গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াই। কিন্তু আজ আরব আমিরাত যদি কিরগিজস্তানকে হারিয়ে দেয়, শেষ ম্যাচে কিরগিজদের বিপক্ষে বাংলাদেশের প্রয়োজন হবে ড্র।