২৯ সেকেন্ডেই গোল বাংলাদেশের মেয়েদের

গোলের পর বাংলাদেশের মেয়েদের উদ্‌যাপন। টিভি ছবি
গোলের পর বাংলাদেশের মেয়েদের উদ্‌যাপন। টিভি ছবি


বঙ্গবন্ধু স্টেডিয়ামে সচরাচর দর্শকদের আনাগোনা সাধারণত দেখা যায় না। লিগ ম্যাচেও খালি পরে থাকে গ্যালারির আসনগুলি। তবে অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপের ম্যাচ নতুন করে অনেক দর্শককে টেনেছে মাঠে। কিন্তু দর্শকেরা ঠিকমতো নিজের আসন খুঁজে নিতে না নিতেই আজ কিরগিজস্তানের বিপক্ষে গোল পেয়েছে বাংলাদেশের মেয়েরা। খেলা শুরুর মাত্র ২৯ সেকেন্ডে গোল করে এগিয়ে গেছে দল। গোলটি আসে সানজীদা আকতারের পা থেকে।

কিক-অফ থেকেই গোলমুখে শট, সে শট মাঠের বাইরে বের করে দিয়েছিল কিরগিজ ডিফেন্ডার। দ্রুত থ্রো-ইন করে শামসুন্নাহার। সেখান পায়ে পায় শ্রীমতি সরকার। তার ক্রস সরাসরি হাতে পড়েছিল গোলরক্ষক গালকিনা ইরিনার। কিন্তু ভুল করে বসেন ইরিনা। তখনই এগিয়ে আসেন সানজীদা। ফসকে যাওয়া বলে পা ছুঁইয়ে বল জালে পাঠিয়ে দেন তিনি।

ম্যাচে আক্রমণাত্মক ফুটবল খেলছে মেয়েরা। আগের ম্যাচে আরব আমিরাতকে ২-০ গোলে হারানো বাংলাদেশ আজকের ম্যাচটা জিততে চায় বড় ব্যবধানেই। কিরগিজরা নিজেদের প্রথম ম্যাচে আমিরাতের বিপক্ষে জয় পাওয়ায় ইতিমধ্যেই সেমির টিকিট হাতে পেয়েছে গেছে মৌসুমিরা।

এই মুহূর্তে ম্যাচে ২–১ গোলে এগিয়ে বাংলাদেশ। ৫৬ মিনিটে সানজীদার ক্রস থেকে ব্যবধান দ্বিগুণ করেন কৃষ্ণা রানী সরকার। ৬৯ মিনিটে জাইরিনার গোলে খেলায় ফেরার চেষ্টা করছে কিরগিজস্তান।