৫ ম্যাচে ৪ হার নেইমারদের

টানা তিন ম্যাচ হারল পিএসজি। ছবি : এএফপি
টানা তিন ম্যাচ হারল পিএসজি। ছবি : এএফপি
>

লিগ জয় নিশ্চিত করেই যেন জিততে ভুলে গেছে পিএসজি। গতকাল মঁপেলিয়েরের সঙ্গে ৩-২ গোলে হেরেছে নেইমারের দল।

হারের বৃত্ত থেকে বেরোতেই পারছে না পিএসজি। গতকাল লিগে মঁপেলিয়েরের সঙ্গে আবার হেরেছে তারা। এই নিয়ে গত ৫ ম্যাচে চারবারই হারের মুখ দেখলেন নেইমাররা।
ম্যাচের শুরুতেই মঁপেলিয়েরের ডিফেন্ডার আমব্রোইসে ইয়োঙ্গো আত্মঘাতী গোল দিয়ে পিএসজিকে এগিয়ে দেন। ব্যাপারটা পিএসজির ফরাসি সেন্টারব্যাক প্রেসনেল কিমপেম্বের কাছেও অমানবিক লাগল কি না কে জানে, তিনিও তাড়াতাড়ি একটা আত্মঘাতী গোল দিয়ে মঁপেলিয়েরকে সমতায় ফেরালেন। গত সপ্তাহে রেনেঁর বিপক্ষেও আত্মঘাতী গোল করেছিলেন তিনি। পরে অ্যাঙ্গেল ডি মারিয়ার গোলে এগিয়ে যায় পিএসজি। শেষ দশ মিনিটে আন্দ্রে দেলোর্ত ও সুলেমানে কামারার দুই গোলে পিএসজিকে হারিয়ে দেয় পিএসজি। পুরো ম্যাচে মাঠে থেকেও বলার মতো কিছুই করতে পারেননি দলের সবচেয়ে বড় তারকা নেইমার। গদাই-লস্করি চালে খেলেছেন, তাঁর দেখাদেখি দলের অন্যান্য তারকারাও ম্যাচটা হালকাভাবে খেলেছেন। পাঁচবার বলের নিয়ন্ত্রণ হারিয়ে দলকে বিপদের মুখে ঠেলেছেন নেইমার। ওদিকে আত্মঘাতী গোল করা ছাড়াও বাজে জায়গায় মঁপেলিয়েরকে ফ্রি-কিক উপহার দেন কিমপেম্বে, যেখান থেকে গোল খেয়ে বসে পিএসজি।

কিছুদিন আগে রেঁনের সঙ্গেও এভাবে এগিয়ে থেকে পরে গোল খেয়ে ফরাসি কাপের শিরোপা হাতছাড়া করেছে পিএসজি। ম্যাচ শেষে মেজাজ গরম করে এক সমর্থকের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েছিলেন নেইমার। গুরুত্বপূর্ণ সময়ে কীভাবে রক্ষণ করতে হবে, তা যেন ভুলেই গেছেন মার্কিনহোস, কিমপেম্বেরা। লিগ জিতলেও, এবার আর অন্য কোনো শিরোপা কপালে জোটেনি তাদের। ২০১৩ সালের পর থেকে কোনো মৌসুমে এত কম শিরোপা পায়নি তারা।