হেপাটাইটিসে আক্রান্ত শাদাব খান!

বিশ্বকাপে থাকবেন তো শাদাব? ফাইল ছবি
বিশ্বকাপে থাকবেন তো শাদাব? ফাইল ছবি

ইংল্যান্ড সফরে পাকিস্তান দলে থাকবেন না শাদাব খান। প্রথমে জানানো হয়েছিল, ভাইরাস সংক্রমণের কারণে বিশ্বকাপের আগের শেষ প্রস্তুতি নেওয়া হচ্ছে না এই লেগ স্পিনারের। তবে ভাইরাস সংক্রমণ মানে যে হেপাটাইটিস সি, সেটা জানা গেল এত দিনে! 

বিশ্বকাপের আগে ইংল্যান্ড সফরকে ছোটখাটো একটা পরীক্ষা বলে ভাবছে পাকিস্তান। ৫ থেকে ১৯ মের এই সফরের দল থেকে শাদাব ছিটকে পড়ায় একটু বিপাকে পড়েছে পাকিস্তান দল। তবু বিশ্বকাপের আগে শাদাবকে ফিরে পেতে ইংল্যান্ডের বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এসবই এক সপ্তাহ পুরোনো খবর। নতুন খবর হলো, বিশ্বকাপের আগে শাদাবকে ফিট পাওয়া যাবে কি না এ নিয়ে সন্দেহ আছে। পাকিস্তানি সংবাদমাধ্যমের দাবি ২০ বছর বয়সী লেগ স্পিনারের শরীরে হেপাটাইটিস সির ভাইরাস পাওয়া গেছে। শাদাবের শরীরে এ ভাইরাস নাকি দন্ত চিকিৎসা নেওয়ার সময়ে এসেছে। কদিন আগে রাওয়ালপিন্ডিতে এক ডেন্টিস্টের কাছে চিকিৎসা নিতে গিয়েছিলেন শাদাব।

পিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, ‘বিশ্বখ্যাত অন্ত্রবিদ ও হেপাটোলজিস্ট ডক্টর প্যাট্রিক কেনেডির সঙ্গে দেখা করেছে শাদাব। ডক্টর কেনেডি বিশ্বখ্যাত অ্যাথলেটদের যকৃতের রোগের নিরাময়ের জন্য বিখ্যাত। শাদাবকে চিকিৎসা ও বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে।’

পিসিবির মুখপাত্র বলেছেন দুই সপ্তাহ বিশ্রামের পর আরেকবার রক্ত পরীক্ষা করা হবে শাদাবের। তখনই বোঝা যাবে, বিশ্বকাপের জন্য এই লেগ স্পিনারকে পাবে কি না পাকিস্তান। ২৩ মে পর্যন্ত ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের দলে পরিবর্তন আনা যাবে। ৩৪ ওয়ানডেতে ৪৭ উইকেট নেওয়া শাদাবই পাকিস্তানের ১৫ সদস্যের বিশ্বকাপ দলের একমাত্র লেগ স্পিনার।