বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তারার মেলা বসাতে চায় বিসিবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান
>বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ঘটা করে পালন করার সিদ্ধান্ত নিয়েছে দেশের ক্রীড়াঙ্গন। বিসিবি চাইছে, এ উপলক্ষে আগামী বছর বাংলাদেশে তারার মেলা বসাতে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীটা জাঁকজমকভাবেই পালন করতে চাইছে বাংলাদেশের ক্রীড়াঙ্গন। আজ রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ বিষয়ে ক্রীড়া সংগঠনগুলোর সঙ্গে বিশেষ সভা করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান।

সেই সভা শেষে ক্রীড়া প্রতিমন্ত্রী জানান, ক্রিকেট-ফুটবলের মতো জনপ্রিয় খেলা তো আছেই, সঙ্গে কাবাডি, বলীখেলার মতো দেশীয় খেলাগুলোর বিশেষ আয়োজনের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্‌যাপন করা হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিকল্পনা, আগামী বছর বাংলাদেশে ক্রিকেটের তারার মেলা বসানোর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক ক্রিকেটের তারকাদের নিয়ে দুটি বিশেষ ক্রিকেট ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি। ২০২০ সালের ১৯ ও ২০ মার্চ ম্যাচ দুটি হবে। ম্যাচ দুটি কি বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশ না বাংলাদেশ বনাম বিশ্ব একাদশ হবে, সেটি এখনো নিশ্চিত করেনি বিসিবি।

ক্রিকেটের মতোই বছরটিকে উদ্‌যাপন করতে হকি ফেডারেশন ভারত ও পাকিস্তানকে নিয়ে আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করতে চায়। ফুটবল ফেডারেশনের ইচ্ছা, সাফ ফুটবল বা বঙ্গবন্ধু গোল্ডকাপের যেকোনো একটি টুর্নামেন্ট আয়োজন করার।