বার্সেলোনা না রিয়াল মাদ্রিদ, জামাল ভূঁইয়া বেছে নেবেন কাকে?

জামাল ভূঁইয়া। ফাইল ছবি
জামাল ভূঁইয়া। ফাইল ছবি
>

লা লিগার ম্যাচে ধারাভাষ্য দেওয়ার জন্য দুবাই যাচ্ছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

স্প্যানিশ লা লিগায় ধারাভাষ্য দেওয়ার প্রস্তাব পেয়েছেন জামাল ভূঁইয়া । খবরটিতে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছে বাংলাদেশের ফুটবল প্রেমীরা। কিন্তু সন্দেহ ছিল, ক্লাবের খেলা থাকায় শেষ পর্যন্ত ধারাভাষ্য দিতে যাওয়ার জন্য ছুটি পাবেন কি না জামাল। সেই শঙ্কা দূর করে ১৭ মে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হবেন বাংলাদেশ জাতীয় দলও সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক।

ক্রীড়া টেলিভিশন চ্যানেল বিইন স্পোর্টসের হয়ে কথা বলার কারিশমা দেখাবেন জামাল। শুধু ধারাভাষ্য নয়, ম্যাচ বিশ্লেষণও করতে হবে তাঁকে। ম্যাচের আগে, বিরতিতে এবং ম্যাচ শেষে গুরুত্বপূর্ণ মুহূর্তগুলো নিয়ে কথা বলতে হবে। ১৮ মে স্প্যানিশ লিগের শেষ দিনে ম্যাচ আছে মোট ১০টি।

জনপ্রিয় দুই ক্লাব বার্সেলোনা খেলবে এইবারের বিপক্ষে ও রিয়াল বেটিসের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। চ্যানেলের পক্ষ থেকে বার্সেলোনা ম্যাচের প্রস্তাব দেওয়া হলেও রিয়ালের ম্যাচ নিয়েও কথা বলার সুযোগ আছে জামালের। কোন ম্যাচটিকে বেছে নেবেন, তা এখনো চূড়ান্ত করতে পারেননি বাংলাদেশ অধিনায়ক।

‘আমাকে প্রাথমিকভাবে বার্সেলোনা ও এইবার ম্যাচের ব্যাপারে বলা হয়েছে। ইচ্ছা করলে রিয়ালের ম্যাচও বেছে নিতে পারব বলে জানানো হয়েছে। কোন ম্যাচ করব, সেটা চূড়ান্ত করিনি। আমাকে সুযোগ দেওয়া হয়েছে এটাই আমার জন্য সম্মানের ব্যাপার।’ ধারাভাষ্য ও বিশ্লেষণের জন্য মোটা অঙ্কের পারিশ্রমিকই পাবেন জামাল।

লা লিগার সঙ্গে জামালের নাম এবারই প্রথম জড়াতে যাচ্ছে না। এই তো কিছুদিন আগেই স্প্যানিশ লিগের দক্ষিণ এশিয়ার জন্য নির্দিষ্ট অফিশিয়াল ফেসবুক পেজে হাজির ছিলেন জামাল। সেখানে এ অঞ্চলের ফুটবল প্রেমীদের সঙ্গে দিয়েছিলেন আড্ডা।