এভাবেও গোল মিস করা যায়!

>বৃহস্পতিবার নোফেল স্পোর্টিংয়ের বিপক্ষে খুব সহজ গোলের সুযোগ নষ্ট করেছেন বেলফোর্ট।
আবাহনীর হাইতিয়ান স্ট্রাইকার কেভিন বেলফোর্ট। সংগৃহীত ছবি
আবাহনীর হাইতিয়ান স্ট্রাইকার কেভিন বেলফোর্ট। সংগৃহীত ছবি

চৌপো মোটিংয়ের শিশুসুলভ গোল মিসের দৃশ্য এত তাড়াতাড়ি ভুলে যাওয়ার কথা নয়। ফ্রেঞ্চ লিগ ওয়ানে স্ট্রসবার্গের বিপক্ষে হাস্যকরভাবে গোলের সুযোগ নষ্ট করেছিলেন পিএসজির এ ফরোয়ার্ড। বাংলাদেশ প্রিমিয়ার লিগে সেরকম কিছু না হলেও, যেভাবে গোল মিস করেছেন আবাহনীর হাইতিয়ান স্ট্রাইকার কেভিন বেলফোর্ট, তা যে কোনো ফরোয়ার্ডের জন্যই রীতিমতো দুঃস্বপ্ন। বৃহস্পতিবার নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে নোফেল স্পোর্টিংয়ের বিপক্ষে গোলটি মিস করেন বেলফোর্ট। তবে আবাহনী শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে।

বেলফোর্টের গোল মিসের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে এক ফুটবল সমর্থক লিখেছেন, ‘বিপিএলের ইতিহাসে সেরা মিসটাই করলেন বেলফোর্ট!’ আসলে যেভাবে গোলটি মিস করেছেন, তা দেখলে মনে প্রশ্ন জাগবে—এভাবেও গোল মিস করা যায়! সতীর্থ এক ফরোয়ার্ডের শট গোলরক্ষক রুখে দিলে বলটি গোল লাইনের সামনে পড়ে। সেখানে ফাঁকায় দাঁড়িয়ে ছিলেন বেলফোর্ট। টোকা দিলেই গোল হতে পারত। কিন্তু বেলফোর্ট এমন শট নিলেন যে বল ক্রসবারের ওপর দিয়ে বাইরে চলে গেল! ওই জায়গা থেকে গোল করতে না পারাই ছিল বেশি কঠিন। হাইতিয়ান স্ট্রাইকার অবিশ্বাস্য ব্যর্থতায় এই কঠিন কাজটাই করে হতাশায় শুয়ে পড়েন মাঠে।

আসলে বেলফোর্ট বলেই হয়তো বেশি আফসোস করছে আবাহনী সমর্থকেরা। ২০১৬ সালে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত শতবর্ষী কোপা আমেরিকা টুর্নামেন্টে হাইতির হয়ে তিনটি ম্যাচেই মাঠে নেমেছিলেন বেলফোর্ট। দুই বছর আগের কোপায় তিন ম্যাচে মোট ১৩৮ মিনিট মাঠে ছিলেন হাইতিয়ান এ তারকা। ব্রাজিলের বিপক্ষে ৪৯ মিনিট, ইকুয়েডরের বিপক্ষে ৭০ মিনিট আর পেরুর বিপক্ষে ১৯ মিনিট খেলেছিলেন। বেলফোর্টকে মূলত ঢাকায় এনেছিল বসুন্ধরা কিংস। বসুন্ধরার হয়ে মালদ্বীপের ক্লাব নিউ রেডিয়েন্টের বিপক্ষে নীলফামারীতে খেলেছিলেন প্রীতি ম্যাচও। বসুন্ধরা সে ম্যাচ জিতেছিল ৪-১ গোলে। কিন্তু দল বদলের শেষ দিনে বসুন্ধরা তাঁকে ছেড়ে দিলে দলে নেয় আবাহনী। তাদের জার্সিতে প্রিমিয়ার লিগে ১২ ম্যাচ খেলে এখন পর্যন্ত ৩ গোল করেছেন বেলফোর্ট।

অবিশ্বাস্য সেই গোল মিসের ভিডিও লিংক