টাইগারদের মায়েদের শ্রদ্ধা জানাল লাইফবয়

মে মাসের দ্বিতীয় রোববার বিশ্বে পালিত হয় মা দিবস। মাকে ভালোবাসার জন্য বিশেষ দিনের প্রয়োজন হয় না। তারপরও এই দিনে সন্তানেরা নানাভাবে মায়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শ্রদ্ধা জানান। কিন্তু হাজারো শ্রদ্ধা নিবেদন করেও মায়েদের অবদানের ঋণ শোধ করা যায় না।

বাংলাদেশ ক্রিকেট দলের স্পনসর লাইফবয় এই উপলক্ষে নিয়েছিল ভিন্ন একটি পদক্ষেপ। মা দিবস উপলক্ষে মাশরাফি, সাকিব, মাহমুদউল্লাহ, মুশফিক, রুবেল, মোসাদ্দেকের মায়েদের সঙ্গে কথা বলেছে তারা। টাইগারদের বিষয়ে মায়েদের কাছ থেকে জানতে চাওয়া হয়েছিল অজানা সব গল্প। গল্পের পুরোটা জুড়ে ছিল মায়েদের সঙ্গে তাঁদের সন্তানদের আত্মার বন্ধনের নানা কথা।

জন্মের পরের অনুভূতি থেকে তাঁদের স্কুলে যাওয়া, পাড়ার মাঠ থেকে বিশ্ব ক্রিকেটে পা রাখা—সব গল্পই করেছেন টাইগারদের মায়েরা। সাফল্য, ব্যর্থতা, ঘুরে দাঁড়ানোর মতো টাইগারদের প্রতিটি সংগ্রামের গল্প নিজেদের মুখে শুনিয়েছেন তাঁরা। শুনিয়েছেন ছেলেদের বড় করতে গিয়ে নিজেদের নীরব সংগ্রামের গল্প।

ত্রিদেশীয় সিরিজ ও ২০১৯ বিশ্বকাপ খেলতে টাইগাররা এখন ইউরোপে। দেশের দায়িত্ব কাঁধে নিয়ে পাড়ি জমানো সন্তানদের শুভকামনা জানিয়েছেন মায়েরা। তাঁদের অনুপ্রেরণা নিয়েই খেলবে টাইগাররা, জিতবে টাইগাররা।

লাইফবয় সব মায়ের পাশাপাশি শ্রদ্ধা জানায় এসব টাইগার মাকে, যাঁদের কারণে আমাদের টাইগাররা বিশ্বের দরবারে উঁচু করে ধরেছে বাংলাদেশের পতাকা। বিজ্ঞপ্তি