শেষ পর্যন্ত পাকিস্তান দলে আমির !

বিশ্বকাপ দলে জায়গা পেতে যাচ্ছেন মোহাম্মদ আমির। ছবি: এএফপি
বিশ্বকাপ দলে জায়গা পেতে যাচ্ছেন মোহাম্মদ আমির। ছবি: এএফপি
>বিশ্বকাপে পাকিস্তান দলে দেখা যাবে মোহাম্মদ আমিরকে। তাঁর বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার ইঙ্গিত দিয়েছেন দলের প্রধান নির্বাচক

মোহাম্মদ আমির ভক্তদের জন্য সুখবর। শেষ পর্যন্ত পাকিস্তানের বিশ্বকাপ দলে জায়গা পেতে যাচ্ছেন বাঁহাতি এই পেসার। আমিরের বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার ইঙ্গিত দিয়েছেন দলের প্রধান নির্বাচক। বিশ্বস্ত সূত্র অনুযায়ী বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তানি গণমাধ্যম।

গত মাসে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান। সেখানে আমিরকে না রাখায় নির্বাচকদের নিয়ে কম আলোচনা হয়নি। এক মাস না যেতেই আমিরকে দলে চাচ্ছেন প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক, কোচ মিকি আর্থার ও অধিনায়ক সরফরাজ আহমেদ। বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তানের গণমাধ্যম। তবে এর পেছনে দেওয়া হয়েছে একটি শর্ত। ৩০ মে বিশ্বকাপ শুরুর আগেই আমিরকে সুস্থ হতে হবে।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামলেও বর্তমানে জলবসন্ত রোগে আক্রান্ত আমির। বিশ্বকাপের আগে পুরোপুরি সুস্থ হওয়ার নিশ্চয়তা পাওয়া গেলেই তাঁকে দলে নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক।

খালিজ ও জিও নিউজ জানিয়েছে বোর্ডের এক সূত্র জানিয়েছে, ‘টিম ম্যানেজমেন্ট ও প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক আমিরকে দলে নিতে রাজি হয়েছে। কিন্তু এর আগে নিশ্চিত করতে হবে ৩০ মে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ শুরুর আগে সুস্থ হয়ে উঠবে আমির।’ এখন তারা অপেক্ষা করছে লন্ডনে চিকিৎসারত আমিরের মেডিকেল রিপোর্টের ওপর। বিশ্বকাপে দল ঘোষণার শেষ তারিখ ২৩ মে।

আন্তর্জাতিক ক্রিকেটে উল্কার মতো আবির্ভাব ঘটলেও এখন পর্যন্ত একটি বিশ্বকাপও খেলতে পারেননি আমির। ২০১০ সালে স্পট ফিক্সিং কেলেঙ্কারি তাঁর ক্যারিয়ার থেকে কেড়ে নেয় পাঁচটি বছর। ২০১৬ সালে ফিরে পরের বছর চ্যাম্পিয়নস ট্রফিতে আলো ছড়ালেও সাম্প্রতিক সময়ে ভীষণ ফর্মহীনতায় ভুগছেন ২৭ বছর বয়সী এই পেসার।