মোহামেডানের টানা দ্বিতীয় জয়

তকলিচের একমাত্র গোলেই জয় পেয়েছে মোহামেডান। ছবি: প্রথম আলো
তকলিচের একমাত্র গোলেই জয় পেয়েছে মোহামেডান। ছবি: প্রথম আলো
>প্রিমিয়ার লিগের প্রথম পর্বে মাত্র একটি ম্যাচে জয় পেয়েছিল মোহামেডান। দ্বিতীয় পর্বের শুরুতেই টানা দুই ম্যাচে জয় তুলে নিল সাদাকালোরা।

প্রিমিয়ার লিগের প্রথম পর্বে মাত্র এক জয়। ফলে অবনমন অঞ্চলে থেকে প্রথম পর্ব শেষ করেছে তারা। সেই মোহামেডানই দ্বিতীয় পর্বে ঘুরে দাঁড়িয়ে তুলে নিয়েছে টানা দ্বিতীয় জয়। সাম্প্রতিক সময়ের প্রেক্ষাপটে ঐতিহ্যবাহীদের টানা জয় পাওয়া বড় খবরই বটে। আজ আরামবাগের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে সাদাকালোরা। ম্যাচে একমাত্র গোলটি করেছেন তকলিচ আহমেদ। ১৪ ম্যাচে ৬ জয়, ১ ড্র ও ৭ হারে ১৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে আরামবাগ। আর ১৪ ম্যাচে ৩ জয়, ৩ ড্র ও ৮ হারে ১২ পয়েন্ট নিয়ে দশম স্থানে উঠে এল মোহামেডান।

অবনমন অঞ্চলে ঘুরতে থাকা মোহামেডান প্রথম পর্বের শেষের দিকে এসে কোচ বদলেছে। দ্বিতীয় পর্বে বদলেছে একাধিক ফুটবলার। ফরোয়ার্ড লাইনে যোগ হয়েছে মালির ফুটবলার সোলেমান দিয়াবাতে। আগের ম্যাচেই নোয়াখালীতে বিজেএমসির বিপক্ষে জয়ে বড় অবদান ছিল সোলেমানের। কালও দলকে জেতাতে রেখেছেন অবদান। ম্যাচের ১৬ মিনিটে তকলিচের গোলের জোগানদাতা যে সোলেমানই!

পরশু প্রচণ্ড ঝড় ও বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায় তিন মিনিট পরই। কাল সেখান থেকেই শুরু হয় খেলা। লিগ এগিয়ে যাচ্ছে, কিন্তু আরামবাগ যেন একটা জায়গায় আটকে গেছে। শুরুর দিকের সেই ক্ষুরধার আক্রমণাত্মক ফুটবল যেন ভুলে গেছেন আরামবাগের ফুটবলাররা। লিগের শেষ দুটি ম্যাচে ব্রাদার্স ও শেখ রাসেলের কাছে অনেকটা অপ্রত্যাশিতভাবেই হেরেছে আরামবাগ। কালও গোলক্ষুধাটা সেভাবে চোখে পড়েনি। অ্যাটাকিং থার্ডে গিয়ে খেই হারিয়েছেন পল এমিলি, চিনেদু ম্যাথিও ও রবিউল হাসান। নিজেদের মধ্যে বোঝাপড়া ছিল না একদমই। ডিফেন্ডার কিংসলে জনকে ছেড়ে দিয়ে নতুন মৌসুমে ক্লাব নিয়েছে মুরোদজনকে। দলের সঙ্গে খাপ খাওয়াতে সময় লাগছে এই ডিফেন্ডারের। লম্বা চোট কাটিয়ে প্রথম মাঠে নামেন মিডফিল্ডার মোহাম্মদ জুয়েল। কিন্তু নেমেও আরামবাগের ভাগ্য বদলাতে পারেনি।