পাকিস্তান দলে কোন্দল নিয়ে সরফরাজ কী বলেন

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: টুইটার
পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। ছবি: টুইটার
>পাকিস্তান দলে কোন্দলের গুজব উড়িয়ে দিলেন অধিনায়ক সরফরাজ আহমেদ

পাকিস্তান দল মানেই যেন বিতর্ক। এমনটি মনে করেন অনেকেই। দোষ দেওয়া যায় না। বিতর্কের সাম্প্রতিকতম উদাহরণ হতে পারেন জুনায়েদ খান। পাকিস্তানের বিশ্বকাপ দল থেকে বাদ পড়ে অভিনব প্রতিবাদ জানিয়েছেন এ পেসার। আর দলটির সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় নিলে তো এমন মনে হওয়াই স্বাভাবিক—ধারাবাহিক ব্যর্থতায় দলে কোনো কোন্দল চলছে না তো?

চলতি বছর ওয়ানডেতে পাকিস্তানের পারফরম্যান্স মোটেই ভালো না। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩-২ ব্যবধানে সিরিজ হেরেছে দলটি। এ ছাড়া ঘরের মাঠ আরব আমিরাতেও অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তান। আর বিশ্বকাপের আগে ইংল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের সিরিজে ৪-০ ব্যবধানে হারের ক্ষত তো এখনো শুকোয়নি। দল বাজে পারফর্ম করায় দুষছেন সাবেকেরা। চারদিকে হচ্ছে বিস্তর সমালোচনা। আর বিশ্বকাপ দলেও রদবদল হওয়ায় বাদ পড়া খেলোয়াড়েরাও মেনে নিতে পারছেন না। মুখে টেপ লাগিয়ে জুনায়েদের প্রতিবাদ তার সাম্প্রতিকতম উদাহরণ।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হারের পর পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদও জানতেন, প্রশ্নটা উঠবেই। দলে কোনো কোন্দল চলছে? সংবাদমাধ্যমের করা এ প্রশ্নের জবাবে সরফরাজের ব্যাখ্যা, ‘ঠিক বুঝতে পারছি না, এ ধরনের কথা কেন উঠছে। এ ধরনের কোনো অভিযোগ নয়। আর আমি খুশি হব যদি দলের আশপাশে এ ধরনের গুজব না ছড়ানো হয়।’ ৩০ মে ইংল্যান্ডে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। পরদিন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়ে বিশ্বকাপ অভিযোগ শুরু করবে পাকিস্তান। তার আগে আফগানিস্তান ও বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে সরফরাজের দল।