৩ গোলে এগিয়ে গিয়েও জেতেনি মোহামেডান

তিন গোলের লিড নিয়ে উড়ছিল মোহামেডান। কিন্তু শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। ছবি: বাফুফে
তিন গোলের লিড নিয়ে উড়ছিল মোহামেডান। কিন্তু শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। ছবি: বাফুফে
>বাংলাদেশ প্রিমিয়ার লিগের ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৩-০ গোলে এগিয়ে গিয়েও ৩-৩ গোলে ড্র করে মাঠ ছেড়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষ ৩-০ গোলে এগিয়ে গিয়েছিল মোহামেডান স্পোর্টিং। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে রীতিমতো ঘুরে দাঁড়িয়ে টানা তৃতীয় জয়ের দিকে এগিয়ে যাচ্ছিল সাদা-কালোরা। কিন্তু বিধিবাম! শেষ ২২ মিনিটে ৩ গোল দিয়ে ম্যাচটি ৩-৩ গোলে ড্র করে মাঠ ছেড়েছে কমলা বাহিনী ব্রাদার্স ইউনিয়ন।

অবনমনের শঙ্কায় আছে ঐতিহ্যবাহী দুই ক্লাবই। তবে মোহামেডান দ্বিতীয় পর্বে টিম বিজেএমসি ও আরামবাগের বিপক্ষে দুটি জয়ে কিছুটা বিপদমুক্ত হওয়ার পথেই। আজ ব্রাদার্সের বিপক্ষে ম্যাচটি জিতে গেলে আরও নিরাপদ জায়গায় চলে যাওয়া যেত। সে লক্ষ্যে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় মোহামেডান। দুটি গোল করেন ইউসুফ সিফাত, একটি তকলিচ আহমেদ।

তিন গোলে এগিয়ে গিয়ে কিছুটা গা ছাড়া দিয়েই হয়তো বিপদে পড়েছে মোহামেডান। দ্বিতীয়ার্ধের ২০ মিনিটের পর ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি চলে যায় ব্রাদার্সের হাতে। এর আগে অবশ্য কয়েক মিনিটের ব্যবধানে মাঠ থেকে তুলে নেওয়া হয় মোহামেডানের জাহিদ হাসান এমিলি, মিডফিল্ডার ইউসুফ ও শ্যামল ব্যাপারীকে। বদলি খেলোয়াড়েরা মাঠে নেমে গুছিয়ে ওঠার আগেই মাঝমাঠের নিয়ন্ত্রণটা নিজেদের করে নেয় গোপীবাগের দল। একের পর এক আক্রমণে উঠে গোল করে বেরিয়ে আসে তারা। ৬৯ মিনিটে জেমস মগার ক্রস থেকে মান্নাফ রাব্বি করেন ৩-১। ৮২ মিনিটে মোহাম্মদ মোকাররমের শট প্রথম চেষ্টায় ফিরিয়ে দেন মোহামেডান গোলরক্ষক পাপ্পু হোসেন। দ্বিতীয় চেষ্টায় মোকাররমের শট খুঁজে পায় জাল। আর ম্যাচের ৮৮ মিনিটে সাদা-কালো শিবিরকে স্তব্ধ করে দেন রাব্বি। লিগে ৫ ম্যাচে এটি রাব্বির তৃতীয় গোল।

ব্রাদার্সের জন্যও দ্বিতীয় পর্বের প্রতিটি ম্যাচই জীবন-মরণ। হারতে হারতেও মোহামেডানের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে স্বস্তির নিশ্বাস ফেলেছে তারা। ১৪ ম্যাচে ২ জয়, ৩ ড্র, ৯ হার ব্রাদার্সের। ৯ পয়েন্ট নিয়ে ১৩ দলের লিগে ১২তম স্থানে ব্রাদার্স। ১৫ ম্যাচে ৩ জয়, ৪ ড্র ও ৮ হারে ১৩ পয়েন্ট নিয়ে মোহামেডান আছে ১০–এ।