কোহলির আশা ভারতকে উন্নতির শিখরে তুলবেন মোদি

নরেন্দ মোদিকে শুভেচ্ছা জানালেন কোহলি। ছবি: এএফপি
নরেন্দ মোদিকে শুভেচ্ছা জানালেন কোহলি। ছবি: এএফপি

বিশ্বকাপ শুরু হচ্ছে ৩০ মে। ভারতের বিশ্বকাপ অবশ্য শুরু হতে দেরি আছে বেশ। ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রোজ বোলে ২০১৯ বিশ্বকাপ শুরু হচ্ছে বিরাট কোহলি ও তাঁর দলবলের। হাতে তাই কিছু বাড়তি সময় পাচ্ছেন কোহলি। এ কারণেই মনোযোগ ক্রিকেট থেকে কিছুক্ষণের জন্য অন্য কোথাও দেওয়ার সুযোগ পেয়েছেন কোহলি। আর সে সুযোগেই দেশের নবনির্বাচিত সরকারপ্রধানকে অভিনন্দন জানিয়ে ফেললেন আজ।

ভারতের লোকসভায় ৭ দফায় ভোট হয় ৫৪২টিতে। সরকার গঠনের জন্য প্রয়োজন ২৭২টি আসন। গতকাল ভোট গণনার চিত্রে দেখা যায়, মোদির বিজেপি ও জোট এনডিএ এই সংখ্যা অনায়াসে ছাড়িয়ে যাবে। শুধু তা-ই নয়, জোট হিসেবে এনডিএ ও একক দল হিসেবে বিজেপি তাদের আসনসংখ্যা বাড়িয়েছে। পাঁচ বছর দেশ শাসন করার পর আরও বেশি সমর্থন নিয়ে কোনো প্রধানমন্ত্রীর এমন জয় ভারতের ইতিহাসে দেখা যায়নি। এমন নিরঙ্কুশ বিজয়ের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন বিরাট কোহলি।

ভারতের জাতীয় নির্বাচনে বিজেপির জয়ের পর কোহলি টুইটারে লিখেছেন, ‘নরেন্দ্র মোদিজি, অভিনন্দন। আমরা বিশ্বাস করি আপনার দূরদর্শী চিন্তাভাবনায় ভারত আরও উন্নতির শিখরে পৌঁছাবে।’ কোহলি একা নন, মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন সাবেক অধিনায়ক ও কিংবদন্তি শচীন টেন্ডুলকারও।

টুইট বার্তায় টেন্ডুলকার বলেছেন, ‘লোকসভা নির্বাচন জেতায় নরেন্দ্র মোদিজি ও বিজেপিকে আমার হৃদয় নিংড়ানো অভিনন্দন। আপনার হাত ধরে জাতি আরও উজ্জ্বল ও শক্তিশালী নতুন ভারত গড়ে তুলবে।’ টেন্ডুলকারের এমন বার্তা পেয়ে প্রধানমন্ত্রীও চুপ থাকতে পারেননি। পাল্টা টুইটে বলেছেন, ‘শুভকামনার জন্য ধন্যবাদ, শচীন টেন্ডুলকার। গত পাঁচ বছরে অনেক কাজ করা হয়েছে এবং দেশের পরিবর্তন আনার জন্য আরও অনেক কিছু করা বাকি। সর্বোচ্চ পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে এ জাতির সেবা করব আমরা।’

বিজয়ের পর নরেন্দ্র মোদি একের পর এক টুইটে তাঁর অন্য শুভাকাঙ্ক্ষীদের প্রতিও ধন্যবাদ জানিয়েছেন।