চোটে নেইমার, কোপায় খেলতে পারবেন কি?

হাঁটু ধরে মাঠ ছাড়ছেন নেইমার। ছবি: এএফপি
হাঁটু ধরে মাঠ ছাড়ছেন নেইমার। ছবি: এএফপি
>

অধিনায়কত্বের পদ থেকে ছিটকে পড়ার পর এবার কোপা আমেরিকা থেকেও ছিটকে পড়ার পথে নেইমার। গতকাল অনুশীলনে আবারও চোটে পড়েছেন নেইমার।

নেইমারের দুঃসময় যেন কাটছেই না। গতকাল হারালেন অধিনায়কত্ব, আর আজ শঙ্কায় কোপা আমেরিকায় নিজের খেলা নিয়ে। অধিনায়কত্ব চলে যাওয়ার পর আরেক দুঃসংবাদ পেলেন নেইমার। চোটের কবলে পরেছেন তিনি আবারও।

১৪ জুন থেকে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকার ৪৬তম আসর। স্বাগতিক ব্রাজিলের চোখে স্বপ্ন নবম শিরোপার। কিন্তু ১২ বছর পর কোপা জেতার স্বপ্নে শুরুতেই বড় ধাক্কা খেয়েছে তারা, নেইমারের চোট তো বড় ধাক্কাই। তিনি যে পুরোপুরি ফিট হয়ে উঠবেন, সেটিও তো সংশয়াচ্ছন্ন। লাতিন অঞ্চলের শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হতে যে আর মাত্র কটা দিনই বাকি। গতকাল অনুশীলনের সময় বাঁ হাঁটু চেপে ধরে মাঠে ছেড়েছেন নেইমার। ধারণা করা হচ্ছে, পুরোনো অ্যাডাক্টরে সমস্যা আবারও মাথাচাড়া দিয়েছে।

দিনে দিনে প্রকট হচ্ছে পিএসজি তারকার চোটের সমস্যা। এ নিয়ে গত সাত মাসে পঞ্চমবারের মতো চোটে পড়লেন নেইমার। এর মধ্যে শেষবার পায়ের চোটে পড়ে মাঠের বাইরে থাকতে হয়েছে গোটা তিনটি মাস। মৌসুমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশেই ছিলেন মাঠের বাইরে। দূর থেকেই দেখেছেন চ্যাম্পিয়নস লিগ থেকে দলের বিদায়। চোটের কারণে গত মৌসুমেও ২৬ ম্যাচ মাঠের বাইরে ছিলেন।

তবে ব্রাজিলিয়ান পত্রিকা গ্লোবোর মতে, নেইমারের কোপা আমেরিকা খেলার সম্ভাবনা একেবারে ফুরিয়ে যায়নি। আজ ডাক্তারি পরীক্ষার পরই বলা যাবে ব্রাজিলীয় তারকার চোট কতটা গুরুতর। তবে সাধারণ চোখে ডাক্তারের ছুরি-কাঁচির নিচে যাওয়ার প্রয়োজন নেই এখন। তবে নেইমারকে ছাড়া সেলেসাওদের কোপার লক্ষ্যটা কিন্তু একটু কঠিনই হয়ে গেল।