আরও অনেক কিছু অপেক্ষা করছে বাংলাদেশের জন্য

বিশ্বকাপে আরও ভালো কিছুর আশা করছেন মোস্তাফিজ। ছবি: রয়টার্স
বিশ্বকাপে আরও ভালো কিছুর আশা করছেন মোস্তাফিজ। ছবি: রয়টার্স
>বিশ্বকাপে এবারই অভিষেক হলো মোস্তাফিজুর রহমানের। শুরুতেই স্বপ্নটা আকাশছোঁয়া। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানের দুর্দান্ত জয়ের পর বাঁহাতি এই পেসার জন্য টুইট করে জানিয়েছেন, আরও অনেক কিছু অপেক্ষা করছে বাংলাদেশের জন্য।

প্রস্তুতি ম্যাচেই ভারতের বিপক্ষে মোস্তাফিজের বোলিং স্বস্তি এনে দিয়েছিল মাশরাফিকে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচেও সেই ধারাবাহিকতা বজায় রাখলেন ফিজ। ইকোনমি রেটটা ছয়ের ওপরে থাকলেও নিয়েছেন তিন উইকেট। ম্যাচ শেষে তাই দারুণ আত্মবিশ্বাসী এই পেসার। বিশ্বকাপে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য আরও অনেক কিছু পাওয়ার বাকি আছে বলে জানিয়েছেন মোস্তাফিজ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের দাপুটে জয়ই বিশ্বকাপে বাড়তি সাহস দিচ্ছে মাশরাফিদের। সেমিফাইনালে যেতে হলে অন্তত আরও চারটি ম্যাচ জিততে হবে। প্রথম জয়ের পর সমীকরণটা এখন তুলনামূলক সহজই হয়েছে বাংলাদেশের জন্য। ম্যাচের পর খেলোয়াড়দের প্রতিক্রিয়াই বলে দিচ্ছে কতটা আত্মবিশ্বাসী এখন বাংলাদেশ দল। মোস্তাফিজ তো বলেই বসলেন ২০১৯ বিশ্বকাপে এখনো অনেক কিছু আসার বাকি!

বাংলাদেশের ম্যাচ শেষে ক্রিকেট বিশ্ব জুড়ে ছিল মাশরাফিদের ভূয়সী প্রশংসা। খেলোয়াড়রাও তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। নিজের টুইটার অ্যাকাউন্টে ম্যাচের কিছু মুহূর্তের ছবি দিয়েছেন পেসার মোস্তাফিজুর রহমান। ক্যাপশনে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, দারুণ জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হলো। ইনশা আল্লাহ আরও অনেক কিছু আসার বাকি।’

বাংলাদেশের পরের ম্যাচ একই ভেন্যুতে (ওভাল)। বাংলাদেশের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। শক্তিমত্তায় কিউইরা বাংলাদেশ থেকে এগিয়ে বটে। তবে চ্যাম্পিয়নস ট্রফিতে কেন উইলিয়ামসনদের নাস্তানাবুদ করেছিলেন সাকিব-মাহমুদউল্লাহ। কে জানে বিশ্বকাপেও তেমন কিছু অপেক্ষা করছে কি না বাংলাদেশের জন্য!