কোপা আমেরিকা খেলাই হচ্ছে না নেইমারের

কোপায় আর খেলা হচ্ছে না নেইমারের। ছবি : এএফপি
কোপায় আর খেলা হচ্ছে না নেইমারের। ছবি : এএফপি

>

ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার মাশুল দিলেন নেইমার। কোপা আমেরিকা থেকে বাদ পড়লেন ব্রাজিলের সবচেয়ে বড় তারকা।

গত রাতে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল। এক নির্বিষ প্রীতি ম্যাচে যে এত বড় মাশুল দিতে হবে, সেটা জানলে হয়তো ব্রাজিল এটি খেলতই না! এই ম্যাচে খেলতে নেমে ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়েছেন নেইমার। আর তাতেই কোপা আমেরিকা থেকে বাদ পড়ে গেছেন তিনি।

ব্রাজিল ফুটবল ফেডারেশন আজ আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিয়েছে লাতিন অঞ্চলের সবচেয়ে বড় এ টুর্নামেন্টে খেলা হচ্ছে না নেইমারের।

ম্যাচের শুরু দিকেই একটা কঠিন ট্যাকল সামলাতে না পেরে মাটিতে লুটিয়ে পড়েন নেইমার। ক্রাচে ভর দিয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন তিনি। তখনই হয়তো বুঝতে পেরেছিলেন চোটের ভয়াবহতা। ম্যাচের পরে স্ক্যান করে জানা যায়, ডান হাঁটুর লিগামেন্ট ভালোভাবেই ছিঁড়েছে তাঁর। সারতে বেশ সময় লাগবে। আগামী সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার আগে তাই তাঁর মাঠে ফেরত আসার কোনো সম্ভাবনাই নেই। যে কারণে দলের সবচেয়ে বড় তারকাকে ছাড়াই কোপার প্রস্তুতি শুরু করতে হচ্ছে ব্রাজিলকে। চোটে পড়ার পর ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসানেরো নিজে নেইমারের সঙ্গে দেখা করতে গেছেন।

নেইমার বাদ পড়ার ফলে সম্ভাবনা দুয়ার খুলে গিয়েছে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলা টটেনহাম হটস্পারের স্ট্রাইকার লুকাস মউরার। নেইমারের জায়গায় খুব সম্ভবত নেওয়া হচ্ছে তাঁকে।

তবে নেইমার চোটে পড়লেও গত রাতে ম্যাচ জিততে সমস্যা হয়নি ব্রাজিলের। গ্যাব্রিয়েল জেসুস আর রিচার্লিসনের দুই গোলে কাতারকে হারিয়েছে তাঁরা।