হারের দুঃখ নেই, মেসির সঙ্গে ছবি তোলাতেই আনন্দ!

মেসির সঙ্গে সেলফি তুলছেন নিকারাগুয়ার এক খেলোয়াড়। ছবি: টুইটার
মেসির সঙ্গে সেলফি তুলছেন নিকারাগুয়ার এক খেলোয়াড়। ছবি: টুইটার
>

প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও নিকারাগুয়া। মেসির জোড়া গোলে ৫-১ গোলে জয় পেয়েছিল আর্জেন্টিনা। ম্যাচ হারের পর মন খারাপ থাকবে কী, মেসিকে কাছে পেয়ে হারের কষ্ট ভুলে নিকারাগুয়ার খেলোয়াড়েরা একের পর এক ‘সেলফি’ তুলেছেন।

নিকারাগুয়ার খেলোয়াড়েরা যেন ম্যাচ শেষ হওয়ারই অপেক্ষা করছিলেন। আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসিকে চোখের সামনে দেখেছেন, তাঁর বিপক্ষে খেলেছেনও। ম্যাচ চলাকালে তো তিনি আর দশজনের মতো প্রতিপক্ষই। তাই ম্যাচের শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে দল বেঁধে নিকারাগুয়ার খেলোয়াড়দের দেখা গিয়েছে মেসির সঙ্গে একের পর এক সেলফি তুলতে। মেসিও হাসিমুখে মেনে নিয়েছেন খেলোয়াড়রূপী ভক্তদের সব আবদার। তাঁদের দেখে বোঝার উপায় ছিল না একটু আগেই ৫-১ গোলে ম্যাচটি হেরেছে নিকারাগুয়া। বড় হারা ম্যাচের খেলোয়াড়দের প্রাপ্তি বলতে মেসির সঙ্গে ছবি তোলা!

শনিবার আর্জেন্টিনার এস্তাদিও সান হুয়ান দেল বিসেন্তেনারিও স্টেডিয়ামে নিকারাগুয়ার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। দুর্বল প্রতিপক্ষকে হারাতে মোটেও বেগ পেতে হয়নি মেসিদের। ম্যাচের প্রথম ৩৬ মিনিট কোনো রকমে আর্জেন্টিনাকে আটকে রাখতে পারলেও আর পারেনি নিকারাগুয়া। ৩৭ মিনিট থেকে নিকারাগুয়ার রক্ষণের সব বাঁধন আলগা হয়ে যায়। ৩৭ ও ৩৮ মিনিটে টানা দুই গোল করেন মেসি। প্রথমার্ধে এই দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। পরে ৬৩ ও ৭৩ মিনিটে জোড়া গোল করেন ইন্টার মিলানের তরুণ স্ট্রাইকার লওতারো মার্টিনেজ। ৮১ মিনিটে ওয়াটফোর্ডের মিডফিল্ডার রবার্তো পেরেইরা গোল করে স্কোরলাইন ৫-০ করেন। ম্যাচের একদম শেষ মুহূর্তে পেনাল্টি পেয়ে বসে নিকারাগুয়া। হুয়ান বেরেরার পেনাল্টি গোলটা নিকারাগুয়ার হয়ে শুধু ব্যবধানই কমিয়েছে।

আর ম্যাচ শেষ হওয়ার পরপরই নিকারাগুয়ার খেলোয়াড়েরা মেসিকে ঘিরে ধরে কুশল বিনিময় করেন। এরপর শুরু হয় সেলফি প্রতিযোগিতা। প্রিয় খেলোয়াড়ের সঙ্গে ছবি তোলার স্বপ্নপূরণ বুঝি একেই বলে!