ধাওয়ানের সঙ্গে চোট পেল ভারতের বিশ্বকাপ স্বপ্নও

বুড়ো আঙুলের চোটে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেলেন শিখর ধাওয়ান। ছবি: এএফপি
বুড়ো আঙুলের চোটে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেলেন শিখর ধাওয়ান। ছবি: এএফপি
অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি করেও অস্বস্তিতে শিখর ধাওয়ান। কামিন্সের বাউন্সারে চোট পেয়ে বিশ্বকাপটাই মাটি হয়ে গেল ভারতীয় এই ওপেনারের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শিখর ধাওয়ানের সেঞ্চুরির ওপর ভর করেই সাড়ে তিন শ ছুঁয়েছিল ভারত। ধাওয়ানের সেঞ্চুরির গুরুত্ব বোঝা গেছে ম্যাচ শেষে। অস্ট্রেলিয়া দলে তাঁর মতো ইনিংস কেউ খেলতে পারেননি বলেই ম্যাচটা জিতেছিলেন কোহলিরা। তবে জয়ের রেশ কাটতে না কাটতেই দুঃসংবাদ ভারতীয় শিবিরে। বুড়ো আঙুলের চোটে পড়ে দল থেকে ছিটকে পড়েছেন ভারতীয় এই ওপেনার। 


রোহিত শর্মার সঙ্গে ধাওয়ানের রসায়ন বেশ পুরোনো। অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচে সেঞ্চুরি ছাড়িয়েছিল উদ্বোধনী জুটি। ওয়ানডেতে এটি ছিল এ দুজনের ১৬তম সেঞ্চুরি পার্টনারশিপ। রোহিত-ধাওয়ান জুটিকেই ২০১৯ বিশ্বকাপের সেরা উদ্বোধনী জুটি মনে করেন ক্রিকেটবোদ্ধারা। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে এ জুটি আর পাচ্ছে না ভারত।

গত ম্যাচে অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্সের এক বাউন্সারে বুড়ো আঙুলে ব্যথা পান ধাওয়ান। পরে ফিল্ডিং করতেও নামেননি মাঠে। বিসিসিআই জানিয়েছে, কমপক্ষে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতেই হচ্ছে ভারতীয় এই ওপেনারকে। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ইনিংস উদ্বোধন করার জন্য লোকেশ রাহুলকেই বেছে নিতে হবে ভারতকে। আর দলে ধাওয়ানের জায়গায় ঋষভ পন্ত বা শ্রেয়াস আয়ারকে দেখা যেতে পারে।