ধাওয়ানকে সান্ত্বনা দিতে এগিয়ে এলেন মোদি!

আঙুলের চোটে শেষ হয়ে গেছে ধাওয়ানের বিশ্বকাপ। ছবিঃ এএফপি
আঙুলের চোটে শেষ হয়ে গেছে ধাওয়ানের বিশ্বকাপ। ছবিঃ এএফপি
>

আঙুলের চোটে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানের বিশ্বকাপ শেষ হয়ে গেছে। ধাওয়ানকে সহানুভূতি জানিয়ে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

অস্ট্রেলিয়ার সঙ্গে জয়ের দিনে প্যাট কামিন্সের বলে বাঁ হাতের বুড়ো আঙুলে আঘাত পান শিখর ধাওয়ান। সেই চোট নিয়েই সেঞ্চুরি করে দলকে জয় এনে দিয়েছেন ধাওয়ান। কিন্তু সেই চোট কাটিয়ে আর বিশ্বকাপের মাঠে নামা হয়নি তাঁর।

স্ক্যানের পর আঙুলের গোড়ায় চিড় ধরার পর নিশ্চিতভাবে এবারের জন্য বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ শেষ হয়ে গেছে তাঁর। এই কঠিন সময়ে অবশ্য ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের পাশে পাচ্ছেন। তাঁদের কৃতজ্ঞতা জানাতে টুইটারে এক আবেগঘন ভিডিও পোস্ট করেন শিখর ধাওয়ান। সেই টুইটের জবাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া ধাওয়ানকে সহানুভূতি জানান।

টুইটে ধাওয়ানকে উদ্দেশ্য করে মোদি লেখেন, ‘প্রিয় শিখর ধাওয়ান, ক্রিকেট পিচ তোমাকে সন্দেহাতীতভাবে মিস করছে। তবু আমি আশা করি, তুমি দ্রুত সুস্থ হয়ে আবারও মাঠে ফিরবে এবং দেশের জয়ে অবদান রাখবে।’

এদিকে পাশে থাকার জন্য ভক্তদের প্রতি টুইট বার্তায় কৃতজ্ঞতা জানান শিখর ধাওয়ান, ‘আমি এবারের বিশ্বকাপে আর খেলতে পারছি না। চোট কাটিয়ে সময়মতো ফিরে আশা সম্ভব হবে না। এই প্রতিকূল সময়ে পাশে থাকার জন্য আমার সতীর্থদের, ক্রিকেটপ্রেমীদের এবং সর্বোপরি পুরো দেশের প্রতি আমি কৃতজ্ঞ।’

শিখর ধাওয়ানের বদলি হিসেবে এরই মধ্যে ভারত তরুণ ব্যাটসম্যান ঋষভ পন্তকে দলভুক্ত করেছে। কিন্তু ধাওয়ানের বদলে রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে সঙ্গী কে হবেন, তা নিয়ে কিছুটা চিন্তিত ছিল ভারত। তবে পাকিস্তানের বিপক্ষে রোহিত শর্মার সঙ্গে ইনিংস উদ্বোধন করতে নেমে লোকেশ রাহুলের বড় জুটিতে অবশ্য ওপেনিং নিয়ে এখন স্বস্তিতে ভারত।

আগামী ২৩ জুন ভারতের পরবর্তী ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে সাউদাম্পটনের রোজ বোলে। সেই ম্যাচে ভারত তাদের বহুল আলোচিত 'গেরুয়া' রঙের অ্যাওয়ে জার্সিটি পরে মাঠে নামতে পারে। জার্সিটি ভারতে আগে বেশ বিতর্কের জোগান দিয়েছে।