মাহমুদউল্লাহর চোট গুরুতর নয়

গুরুতর নয় মাহমুদউল্লাহর চোট। ছবি: রয়টার্স
গুরুতর নয় মাহমুদউল্লাহর চোট। ছবি: রয়টার্স
>

কাল আফগানিস্তানের বিপক্ষে কাফ মাসলে চোট পেয়েছিলেন মাহমুদউল্লাহ। শঙ্কা ছিল তাঁর চোটটি গুরুতর কিনা! তবে আজ জানা গেছে খুব গুরুতর নয় তাঁর চোট।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে চোট পেয়ে খুঁড়িয়ে রান নিচ্ছিলেন মাহমুদউল্লাহ। ব্যাপারটা ভাবিয়ে তুলেছিল সবাইকে। চোটের অস্বস্তির পরেও তাঁর ২৭ রান কিন্তু পরিস্থিতি বিচারে দারুণ গুরুত্বপূর্ণ। কিন্তু ফিল্ডিংয়ের সময় তাঁর মাঠে না থাকা দুশ্চিন্তা আরও বাড়িয়ে দিয়েছিল তবে কী গুরুতর চোটে পড়লেন বাংলাদেশের অন্যতম সেরা এই তারকা? তবে ইংল্যান্ড থেকে যে খবর এসেছে, তাতে স্বস্তির নিশ্বাস ফেলতে পারেন সবাই। খুব বড় চোটে পড়েননি মাহমুদউল্লাহ।

বাংলাদেশের ফিজিও থিলান চন্দ্রমোহন জানিয়েছেন, কাফ মাসলে চোট পেয়েছ মাহমুদউল্লাহ। চোটটি খুব গুরুতর কিছু নয়। ‘গ্রেড ওয়ান’ ধরনের। আগামী কয়েক দিন বিশেষ পর্যবেক্ষণে থাকবে সে। বাংলাদেশের পরের ম্যাচে তাঁর খেলা নির্ভর করছে চোট সেরে ওঠার ওপর।’

বাংলাদেশের মিডল অর্ডার মাহমুদউল্লাহর ওপর অনেকটাই নির্ভরশীল। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৩ বলে ৪৬ করেছিলেন তিনি। মাঝে রান না পেলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫০ বলে ৬৯ করে নিজেকে দারুণভাবে ফিরিয়েছিলেন ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে প্রথম দুই সেঞ্চুরির মালিক এই ব্যাটসম্যান।