পাকিস্তানের দুই উইকেট তুলে নিয়েছে নিউজিল্যান্ড

ইনিংসের তৃতীয় ওভারেই ট্রেন্ট বোল্টের শিকার হয়ে ফিরেছেন ফখর জামান। ছবি: রয়টার্স
ইনিংসের তৃতীয় ওভারেই ট্রেন্ট বোল্টের শিকার হয়ে ফিরেছেন ফখর জামান। ছবি: রয়টার্স
>নিউজিল্যান্ডের দেওয়া ২৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১১ ওভারের মধ্যেই ২ উইকেট হারিয়েছে পাকিস্তান।

২৩৮ রানের লক্ষ্যটা খুব বেশি বড় নয়। কিন্তু ব্যাটিংয়ের জন্য কিছুটা কঠিন উইকেট ও নিউজিল্যান্ডের বোলিং আক্রমণ মিলিয়ে এই লক্ষ্যই পাকিস্তানের জন্য কিছুটা চ্যালেঞ্জিং হয়ে উঠেছে। ইনিংসের শুরুর ভাগেই পাকিস্তানের দুই ওপেনারকে তুলে নিয়েছে নিউজিল্যান্ড।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ১৬ ওভারে ২ উইকেটে ৭১ রান। বাবর আজম ব্যাট করছেন ২৩ রানে, সঙ্গী মোহাম্মদ হাফিজের সংগ্রহ ২০।

প্রথম দুই ওভারের মধ্যেই তিনটি বাউন্ডারি মেরে ফেলেছিলেন দুই পাকিস্তানি ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান। ট্রেন্ট বোল্টের করা ইনিংসের তৃতীয় ওভারের শুরুটাও চার দিয়েই করেছিলেন ফখর। কিন্তু ওই ওভারেরই শেষ বলে ফখরকে তুলে নিয়ে শেষ হাসি হেসেছেন বোল্ট। অন সাইডে খেলতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করে ফেলেছিলেন ফখর, পয়েন্টে কিছুটা পেছনে দৌড়ে ক্যাচ নিয়েছেন মার্টিন গাপটিল।

এরপর বেশ স্বচ্ছন্দেই এগোচ্ছিলেন তিনে নামা বাবর আজম ও ইমাম। ম্যাট হেনরি খুব একটা সুবিধা করতে পারছেন না দেখে একাদশ ওভারে লকি ফার্গুসনকে আক্রমণে আনেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথম ওভারেই দলকে সাফল্য এনে দিয়েছেন ফার্গুসন। মাথা তাক করা নিখুঁত ও গতিশীল বাউন্সার এড়াতে পারেননি ইমাম, এবার পয়েন্ট থেকে কিছুটা সামনে এগিয়ে এসে ঝাঁপিয়ে ক্যাচ লুফেছেন সেই গাপটিলই।

ঠিক পরের বলেই রান আউট হতে গিয়ে বেঁচেছেন হাফিজ। জিমি নিশাম নিশানা ঠিক রাখতে পারলে রানের খাতা খোলার আগেই ফিরতে হতো পাকিস্তানের অন্যতম অভিজ্ঞ এ ব্যাটসম্যানকে।