বিশ্বকাপের মধ্যেই ইমরুলকে নিয়ে মাঠে নামছে 'এ' দল

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ দলে রাখা হয়েছে ইমরুল কায়েসকে। ফাইল ছবি
আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ দলে রাখা হয়েছে ইমরুল কায়েসকে। ফাইল ছবি
বিশ্বকাপ শেষ হওয়ার আগেই দেশের মাটিতে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ‘এ’ দল। বাংলাদেশ দলে আছেন ইমরুল কায়েস।

বিশ্বকাপ মানেই যে সব ধরনের ক্রিকেট বন্ধ হয়ে গেছে তা নয়। জিম্বাবুয়ে এক ফাঁকে নেদারল্যান্ডসে সফর করে এসেছে। বাংলাদেশও নিশ্চিত করছে ইমরুল কায়েসের মতো জাতীয় দলের বাইরে থাকা খেলোয়াড়রা যেন বসে না থাকেন। আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে সিরিজের জন্য ১৪ সদস্যের দলে ইমরুলের সঙ্গে আছেন এনামুল হক, নাঈম হোসেনের মতো জাতীয় দলের খেলোয়াড়েরা।

আজ অভিজ্ঞতা ও তারুণ্যের সমন্বয়ে বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন অভিজ্ঞ ব্যাটসম্যান ইমরুল কায়েস, রকিবুল হাসান ও এনামুল হকের সঙ্গে তানভীর হায়দার, কামরুল ইসলাম ও সানজামুল ইসলামকে স্কোয়াডে রাখা হয়েছে। এ ছাড়া আফিফ হোসেন, জাকির হাসান, নাঈম শেখদের মতো তরুণেরাও আছেন স্কোয়াডে। ঢাকা লিগে ভালো খেলা সুমন খান, তানভীর ইসলামরাও নির্বাচকদের নজর কেড়ে দলে এসেছেন।

৫ জুলাই খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে প্রথম চার দিনের ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ‘এ’ দল। ১২ জুলাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় চার দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম তিনটির ভেন্যু চট্টগ্রাম। ১৯ জুলাই, ২১ জুলাই ও ২৪ জুলাই জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। বাকি দুটি ম্যাচ ২৭ জুলাই ও ২৯ জুলাই সাভারের বিকেএসপিতে।

বাংলাদেশ ‘এ’ দল: ইমরুল কায়েস, এনামুল হক, নাঈম শেখ, জাকির হাসান, আফিফ হোসেন, রকিবুল হাসান, তানভীর হায়দার, জাকির আলী, সালাউদ্দিন শাকিল, কামরুল ইসলাম, ইফরান হোসেন, সানজামুল ইসলাম, সুমন খান ও তানভীর ইসলাম।