শ্রীলঙ্কা সফর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

এই জুলাই মাসেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ দল।
এই জুলাই মাসেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ দল।
>এপ্রিলে কলম্বোতে সন্ত্রাসী হামলার পর বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ নিয়ে সৃষ্টি হয়েছিল অনিশ্চয়তা । তবে সেই অনিশ্চয়তা দূর করে বিসিবি জানিয়েছে ২০ জুলাই শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ দল।

শ্রীলঙ্কা সিরিজ নিয়ে শুরুতে অনেক ধোঁয়াশা সৃষ্টি হয়েছিল । শ্রীলঙ্কায় সফর করা উচিত হবে কি না, এই নিয়েই ছিল যত প্রশ্ন। তবে অবশেষে শ্রীলঙ্কায় সিরিজ খেলার ব্যাপারটি নিশ্চিত করেছে বিসিবি।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একটুর জন্য বেঁচে ফিরেছেন তামিম-মাহমুদউল্লাহ। এদিকে গত এপ্রিলে কলম্বোতে সন্ত্রাসী হামলার কারণে শ্রীলঙ্কায় যাওয়াটাও নিরাপদ হবে কি না, এ নিয়ে নিশ্চিত হয়ে কিছু বলা যাচ্ছিল না। বাংলাদেশ দলকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিলেও কিছুটা সংশয় ছিল।

অনেক জল্পনা কল্পনা শেষে অবশেষে আজ শ্রীলঙ্কা সিরিজের ব্যাপারটি নিশ্চিত করেছে বিসিবি। চলতি জুলাই মাসেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন মাশরাফিরা। বিসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, ‘আগামী ২০ জুলাই দল শ্রীলঙ্কায় পৌঁছাবে, সেখানে তিনটি ওয়ানডে ম্যাচ খেলা হবে। সব ম্যাচই শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ম্যাচ তিনটি ২৬, ২৯ ও ৩১ জুলাই অনুষ্ঠিত হবে।’

নিজ মুখে না বললেও বিশ্বকাপ শেষেই শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার অবসর নেওয়ার গুঞ্জন চলছিল। তবে ইংল্যান্ড বিশ্বকাপে লঙ্কান এই পেসার যে পারফরম্যান্স দেখিয়েছেন তাতে একটি ব্যাপার স্পষ্ট, এখনো ফুরিয়ে যাননি মালিঙ্গা। বাংলাদেশের সঙ্গেও এখন খেলতে চান এই পেসার। এ প্রসঙ্গে শ্রীলঙ্কান প্রধান নির্বাচক বলেন, ‘আমি মালিঙ্গার সঙ্গে কথা বলেছি, ও খেলা চালিয়ে যাবে বলেই জানিয়েছে।’