শিরোপার আশা ছাড়ছে না আবাহনী

সাদ উদ্দিন (বাঁয়ে) ছাড়া জোড়া গোল করেছেন বাকি দুজন সানডে চিজোবা ও জুয়েল রানা। ছবি: বাফুফে
সাদ উদ্দিন (বাঁয়ে) ছাড়া জোড়া গোল করেছেন বাকি দুজন সানডে চিজোবা ও জুয়েল রানা। ছবি: বাফুফে
>

প্রিমিয়ার লিগ ফুটবলে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৫-৩ গোলে জয় পেয়েছে আবাহনী লিমিটেড। 

বসুন্ধরা সেই যে জয়ের রথে উঠে বসেছে আর নামার নাম নেই। গতকালের জয়সহ টানা এক ডজন জয়ে প্রিমিয়ার লিগে জয়ের রেকর্ড গড়েছে করপোরেট ক্লাবটি। ১৮ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে তারা। এক ম্যাচ বেশি খেলে দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর পয়েন্ট ৪৮। তাই অনেকেই ধরেই নিয়েছে বড় কোনো অঘটন না ঘটলে বসুন্ধরার হাতেই উঠতে যাচ্ছে লিগ শিরোপা। তবু আশা ছাড়ছে না শেষ দুইবারের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। আজ ৮ গোলের রোমাঞ্চকর ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৫-৩ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা।

শেষ ১৫ মিনিটের মধ্যে ৫ গোল! ম্যাচটা শেষ দিকে দারুণ জমে উঠল। আর একটু হলে আবাহনীর সঙ্গে ড্র-ই করে ফেলে ব্রাদার্স। কিন্তু আবাহনী সেই সুযোগ দেয়নি। ব্রাদার্স যখন ৪-৩ করে ড্রয়ের হুমকি দিচ্ছে, সানডে তখন তাঁর দ্বিতীয় ও দলের পঞ্চম গোলটা করে দলকে নিয়ে গেলেন নিরাপদে। একটা পয়েন্টের আশা আর পূরণ হয়নি ব্রাদার্সের।

অবনমন এড়াতে যা ভীষণ দরকার ছিল গোপীবাগের দলটির, সেই লক্ষ্য নিয়ে আজ সন্ধ্যায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলতে নামা ব্রাদার্স আসলে প্রথম ২১ মিনিটেই হেরে বসেছে ৩ গোল খেয়ে। তখন মনে হচ্ছিল প্রিমিয়ার লিগের এই ম্যাচে ব্রাদার্স বুঝি আরও গোলে ভেসে যাবে। কিন্তু বৃষ্টিভেজা মাঠে আবাহনী শুরুর গতিটা পরে ধরে রাখতে পারেনি। যদিও শেষ পর্যন্ত কোনো অঘটনের শিকার হতে হয়নি।

আজ প্রথম মিনিটেই স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন এগিয়ে নেন আবাহনীকে। ১৩ ও ২১ মিনিটে জুয়েল রানা করেন দুটি গোল। ৭৭ মিনিটে আবাহনীর বাদশার আত্মঘাতী গোলে ৩-১। ৮৩ মিনিটে ব্রাদার্সের মান্নাফ রাব্বি করেন ৩-২। জমে ওঠে ম্যাচ। ৮৬ মিনিটে সানডে করলেন ৪-২। ৮৮ মিনিটে মিনহাজুল আবেদিন করেন ৪-৩। এরপর যোগ করা সময়ে সানডের গোলে ৫-৩।

এই জয়ে ১৯ ম্যাচে ৪৮ পয়েন্ট হলো আবাহনীর। ১৮ ম্যাচে ৫২ পয়েন্ট শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের। ১৯তম রাউন্ডে বসুন্ধরা জিতলে ব্যবধান থাকবে ৭ পয়েন্টই। তখন ম্যাচ বাকি থাকবে আর ৫টি। তাতে নাটকীয় কিছুর আশায় আবাহনী নিজেদের কাজটা করে যাচ্ছে। ১৮ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ১৩ দলের লিগে ব্রাদার্স আছে ১২ নম্বরে। ১৯ ম্যাচে ৮ পয়েন্ট পাওয়া বিজেএমসি সবার নিচে। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ব্রাদার্সের ওপরে আছে রহমতগঞ্জ। লিগে আগামীকাল কোনো খেলা নেই।