এবার ৩ গোলে জিতেছে মোহামেডান

আবাহনীর বিপক্ষে জোড়া গোলের পর আজও একটি গোল করেছেন তকলিচ। ফাইল ছবি
আবাহনীর বিপক্ষে জোড়া গোলের পর আজও একটি গোল করেছেন তকলিচ। ফাইল ছবি
>প্রিমিয়ার লিগ ফুটবলে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ নোফেল স্পোর্টিংয়ের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে সাদা-কালোরা।

হঠাৎ করে ভোজবাজির মতো বদলে গেছে মোহামেডান। আগের ম্যাচে আবাহনীকে ৪-০ গোলে হারানো মোহামেডান জয়ের রাস্তাতেই হাঁটছে। আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে নোফেল স্পোর্টিংয়ের বিপক্ষে সাদা-কালোদের জয় ৩-১ গোলে। দুই ম্যাচে ৭ গোল করে মোহামেডান তাদের গোল করার সামর্থ্যেরও প্রমাণ দিয়েছে। এই জয়ে ২১ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে মতিঝিল ক্লাব পাড়ার ঐতিহ্যবাহী দলটি অবনমন শঙ্কা থেকেও অনেকটা মুক্ত।

এই শঙ্কাটা দূর করতে আজ প্রয়োজনীয় জয়টা তুলে নিতে মোহামেডান গোল পায় ৯ মিনিটে। গোল করেছেন মালির ফরোয়ার্ড সুলেমানি দিবাতে। ১৩ মিনিটে তকলিচ করেন ২-০, যিনি আগের ম্যাচেই আবাহনীর বিপক্ষে জোড়া গোল করেছিলেন। চলতি লিগে প্রথম ১৫ মিনিটের মধ্যেই দুটি গোল পেয়ে জয়ের দরজাটা খুলে ফেলার অভিজ্ঞতা মোহামেডানের জন্য নতুন কিছুই। কিন্তু ১৭ মিনিটে নোফেলের আশরাফুল ২-১ করলে ম্যাচটা জমে ওঠে। তবে ৪২ মিনিটে পেনাল্টিতে সুলেমানি নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করার পর ম্যাচটা আবার চলে যায় মোহামেডানের হাতে।

প্রথমার্ধেই ৪টি গোল। দুই দলই আক্রমণাত্মক ফুটবল খেলায় দর্শকেরাও ম্যাচটা উপভোগ করেছেন এই অর্ধে। কিন্তু দ্বিতীয়ার্ধে আর কোনো গোল নেই। মোহামেডানকে এই অর্ধে একটু অগোছালো লেগেছে। হয়তো তিনটি গোল পেয়ে যাওয়ায় আত্মতৃপ্তিতে ভুগছিল। তবে দিন শেষে পয়েন্টটাই আসল মোহামেডানের কাছে। শুধু মোহামেডান কেন, সব দলের কাছেই পয়েন্টই শেষ কথা।

মোহামেডান শঙ্কামুক্ত হওয়ার দিনে ২৪ ম্যাচের লিগে অবনমন শঙ্কাটা রয়েই গেছে নোফেলের। মোহামেডান ম্যাচ থেকে পয়েন্ট খুব দরকার ছিল তাদের। কিন্তু পয়েন্টশূন্য থাকায় ২১ ম্যাচে নোফেলের পয়েন্ট থাকল ১৬-ই। ১৩ দলের লিগে নোফেল এখন ১২ নম্বরে। ৮ পয়েন্ট নিয়ে সবার নিচে বিজেএমসি। কার্যত চ্যাম্পিয়নশিপ লিগে নেমে যাওয়া নিশ্চিত এখন বিজেএমসির।

ব্রাদার্সও চিন্তামুক্ত, তা বলা যাবে না। ২১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে গোপীবাগের দলটির অবস্থান ১১ নম্বরে। আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে মুক্তিযোদ্ধা সঙ্গে গোলশূন্য ড্রটা এক পয়েন্ট এনে দিয়েছে ব্রাদার্সকে। ওদিকে ২০ ম্যাচে ১৯ পয়েন্ট রহমতগঞ্জের। নোফেল, ব্রাদার্স, রহমতগঞ্জের যেকোনো একটি দলের চ্যাম্পিয়নশিপে নেমে যাওয়ার শঙ্কাটা এখন প্রবল।