৩ লাল কার্ডের ম্যাচে ৫ গোল

সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে বড় জয় পেয়েছে আবাহনী। ফাইল ছবি
সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে বড় জয় পেয়েছে আবাহনী। ফাইল ছবি
প্রিমিয়ার লিগ ফুটবলে উত্তেজনাকর ম্যাচে সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে ৪-১ গোলে জয় পেয়েছে আবাহনী লিমিটেড।


চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানের কাছে ৪-০ গোলের বড় হারের জ্বালা নিয়ে আজ মাঠে নেমেছিল আবাহনী। সেই ধাক্কা সামলে উঠল প্রতিপক্ষের জালে ৪ গোল দিয়েই। আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে ঘটনাবহুল এক ম্যাচে সাইফ স্পোর্টিংকে ৪-১ গোলে হারিয়েছে প্রিমিয়ার লিগের ছয়বারের চ্যাম্পিয়নরা।

ম্যাচের প্রথমার্ধটা বলতে গেলে একচেটিয়াই খেলেছে সাইফ। ৪৯ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়েও ছিল। কিন্তু পরের ১৫ মিনিটে আবাহনী–ঝড়ে পুরো এলোমেলো সাইফ। এই ১৫ মিনিটে সাইফের জালে আবাহনী দিয়েছে তিন তিনটি গোল। আবাহনীর ২টি গোল করেছেন সানডে চিজোবা। ১টি করে গোল নাবিব নেওয়াজ জীবন ও মামুনুল ইসলামের। সাইফের একমাত্র গোলটি দানিয়ের করদোবার।

৫ গোলের ম্যাচে লাল কার্ড দেখানো হয়েছে তিনজনকে। দুই দলের খেলোয়াড়দের মধ্যে মারামারির জেরে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন সাইফের এমিরি বায়িসেঙ্গে এবং আবাহনীর মাসিহ সাইগানি। মাঠের উত্তেজনা শেষ হয়নি ম্যাচ শেষেও। শেষ বাঁশি বেজে যাওয়ার পর খেলোয়াড়েরা সবাই মাঠ ছেড়ে যাওয়ার সময় জামালের অধিনায়ক জামাল ভূঁইয়ার লাল কার্ড দেখাও সেটাই বলে।

অথচ সাইফের শুরুটা ছিল দুর্দান্ত। ৩৮ মিনিটে দানিয়ের করদোবার দুর্দান্ত ভলিতে প্রথমে এগিয়ে যায় সাইফ। দ্বিতীয়ার্ধে দেখা গেছে বদলে যাওয়া আবাহনী। ৪৯ মিনিটে পেনাল্টি থেকে প্রথমে দলকে সমতায় ফেরান সানডে। এরপর ৫৪ মিনিটে আবার পেনাল্টি পায় আবাহনী। এই পেনাল্টিকে কেন্দ্র করেই দুই দলের খেলোয়াড়দের মধ্যে শুরু হয় হাতাহাতি। রেফারি আনিসুর রহমানকে ঘিরে ধরেন সাইফের ফুটবলাররা। এই সময় আবাহনীর সাইগানি আর সাইফের বায়িসেঙ্গে মারামারি শুরু করেন। একপর্যায়ে রেফারি লাল কার্ড দেখান দুজনকেই। পেনাল্টি থেকে স্কোরলাইন ২-১ করেন নাবিব নেওয়াজ। সানডের ৬৪ মিনিটের দুর্দান্ত ভলিতে ম্যাচ হেলে পড়ে আবাহনীর দিকে। ৮০ মিনিটে কর্নার থেকে সরাসরি দারুণ এক গোলে মামুনুল ইসলাম ম্যাচের ফল নিয়ে সব সংশয় দূর করে দেন।

ম্যাচ শেষে আবারও সাইফের ফুটবলাররা ঘিরে ধরেন রেফারিকে। পুলিশ প্রহরার মধ্যেই রেফারিকে লাঞ্ছিত করার চেষ্টা করেন তাঁরা। ওই সময় জামালকে লাল কার্ড দেখান রেফারি। এই হারে ২১ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে সাইফ চারে। এক ম্যাচ বেশি খেলে ৫৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে বসুন্ধরা।