শ্রীলঙ্কার প্রস্তুতি ম্যাচে রুবেল-সৌম্যর দাপট

সৌম্য-রুবেল আজ বল হাতে সফল। ফাইল ছবি
সৌম্য-রুবেল আজ বল হাতে সফল। ফাইল ছবি
>শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে আজ একটা প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ দল। প্রথমে ব্যাট করতে নেমে রুবেল-তাসকিনদের তোপে কিছুটা চাপে লঙ্কান বোর্ড একাদশের ব্যাটসম্যানরা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এখন শ্রীলঙ্কায় বাংলাদেশ দল। আগামী ২৬ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে সিরিজটি। এই সিরিজের প্রস্তুতি ম্যাচ হিসেবে আজ শ্রীলঙ্কার বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ। কলম্বোর পি সারাভানামাত্তু ওভাল স্টেডিয়ামে আগুন ঝরাচ্ছেন বাংলাদেশের পেসাররা। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৭ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান তুলেছে লঙ্কানরা।

শ্রীলঙ্কার এই দলটাকে নেতৃত্ব দিচ্ছেন নিরোশান ডিকভেলা। দলের হয়ে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন তিনি। উইকেটরক্ষক ওপেনার এই ব্যাটসম্যান যদিও কিছু করতে পারেননি ব্যাট হাতে। ইনিংসের তৃতীয় বলেই রুবেলের বলে এলবিডব্লুর ফাঁদে পড়েন তিনি। তাসকিন ও রুবেলের তোপে দলীয় ৩২ রানের মধ্যে ফিরে যান ওশাদা ফার্নান্দো ও দানুষ্কা গুনাতিলাকা। ইনিংসের মাঝপথে হাফ সেঞ্চুরি করে দলের ব্যাটিংয়ের হাল ধরার চেষ্টা করেন শিহান জয়াসুরিয়া। তাঁর ইনিংস মেরামতের কাজটা সৌম্য সরকার বেশীক্ষণ করতে দেননি। চমক জাগানিয়া বোলিং করেছেন সৌম্য। এই বিশ্বকাপে বল হাতে কার্যকরী পারফর্ম করা সৌম্য তুলে নিয়েছেন দুটি উইকেট। বাকি উইকেটটি জুটেছে মোস্তাফিজের কপালে। বাংলাদেশের জন্য সুসংবাদ, কাঁধের চোট নিয়ে খেলা মাহমুদউল্লাহ বল করেছেন তিন ওভার। ডিকভেলা, ফার্নান্দো, গুনাতিলাকা ছাড়াও শ্রীলঙ্কার মূল দলের হয়ে খেলা দাসুন শানাকা, ওয়ানিদু হাসারাঙ্গা ও কাসুন রাজিথা এই ম্যাচে খেলছেন। ক্রিজে এখন আছেন শানাকা আর হাসারাঙ্গা।

২৬ তারিখ থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৮ ও ৩১ তারিখে।