ইরানের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ?

সেপ্টেম্বরে ইরানের বিপক্ষে খেলবে বাংলাদেশ? ফাইল ছবি
সেপ্টেম্বরে ইরানের বিপক্ষে খেলবে বাংলাদেশ? ফাইল ছবি
>বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে খেলতে নামার আগে কাতারের দোহায় শক্তিশালী ইরানের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের। বাফুফে সাধারণ সম্পাদক জানিয়েছেন, এ ব্যাপারে আলোচনা চলছে।

ইরানের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ ব্যাপারে দুই ফেডারেশনের মধ্যে আলোচনা চলছে, এমন খবরই দিয়েছেন ইরানি পত্রিকা তেহরান টাইমস। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৫ সেপ্টেম্বর কাতারের দোহাতে খেলাটি অনুষ্ঠিত হবে।

এ ব্যাপারে বাংলাদেশের ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম জানিয়েছেন, ‘আলোচনা চলছে। এখনো চূড়ান্ত কিছু হয়নি। তবে চেষ্টা চলছে খেলাটি আয়োজনের। আমরা চাচ্ছি খেলাটি যেন ৪ সেপ্টেম্বর আয়োজন করা হয়।’
একাধিকবার বিশ্বকাপ খেলা ইরান বাংলাদেশের জন্য অনেক শক্তিশালী প্রতিপক্ষ। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে খেলতে নামার আগে ইরানের বিপক্ষে প্রীতি ম্যাচটি নিজেদের ঝালিয়ে নেওয়ার বড় সুযোগই হতে পারে।
আগামী ১০ সেপ্টেম্বর ইরান ও বাংলাদেশ দুটি দলই বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে। বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান আর ইরানের হংকং। গ্রুপ ‘সি’তে ইরানের সঙ্গে আছে ইরাক, বাহরাইন, হংকং ও কম্বোডিয়া। গ্রুপ ‘ই’তে বাংলাদেশের প্রতিপক্ষ কাতার, ওমান, আফগানিস্তান ও ভারত। ইরান এবার টানা তৃতীয়বারের মতো বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলার স্বপ্ন দেখছে।

প্রীতি ম্যাচটি হলে ইরান জাতীয় ফুটবল দলের বিপক্ষে ১৯৮৯ সালের পর প্রথম মুখোমুখি হবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেবার বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশ দুই লেগে দুবার ইরানের মুখোমুখি হয়েছিল। ঢাকায় বাংলাদেশ হেরেছিল ২-১ গোলে। তেহরানের ম্যাচটিতেও বাংলাদেশ হেরেছিল তবে সেটি শেষ মুহূর্তের গোলে।